adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

অ্যালেস্টার কুক বললেন, ব্রায়ান লারার সমপর্যায়ের ব্যাটসম্যান হলেন পন্টিং,সাঙ্গাকারা, ক্যালিস ও কোহলি

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান মনে করা হয় অ্যালিস্টার কুককে। যিনি শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, রিকি পন্টিং, রাহুল দ্রাবিড়, কুমার সঙ্গকারা, জ্যাক ক্যালিসদের সঙ্গে খেলেছেন। সেই অ্যালেস্টার কুক নিজের দেখা সেরা ব্যাটসম্যান হিসাবে বেছে নিলেন কিংবদন্তি লারাকে।

কুক বলেছেন, ২০০৪ সালে এমসিসি একাদশের হয়ে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যারানডেলে ম্যাচ খেলেছিলাম। সাইমন জোন্স, ম্যাথু হোগার্ড, মিন পটেল-সহ ইংল্যান্ডের জাতীয় দলের বোলাররা ছিল আমাদের দলে। লাঞ্চ ও চা পানের বিরতির মধ্যে ব্যাট করে সেঞ্চুরি করেছিল লারা। সেদিন বুঝেছিলাম, এটা অন্য ঘরানার ব্যাটিং। ও জিনিয়াস ছিল।
চারজন ব্যাটসম্যানকে লারার সমকক্ষ বলে মনে করেন কুক। বলেছেন, ইংল্যান্ডের হয়ে খেলার সময় যাদের লারার কাছাকাছি বলে মনে হয়েছিল তারা হল রিকি পন্টিং, কুমার সঙ্গকারা ও জ্যাক ক্যালিস।

চতুর্থ কে? কুক বলেছেন বিরাট কোহলির নাম। বিরাটকেও ওই বন্ধনীতেও রাখতে হবে। বিশেষ করে ক্রিকেটের তিনটি ফর্ম্যাটেই যেরকম সাবলীলভাবে ও রান করে তার জন্য,’ বলেছেন কুক। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়কের মতে, লারার সমকক্ষ হতে পারেন বিরাট। – ইন্ডিয়ান এক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া