adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এখন পর্যন্ত করোনায় সিএমএইচে ভর্তি ৩৪৫, মারা গেছেন ৬ জন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে সোমবার পর্যন্ত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন সশস্ত্রবাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মোট ৩৪৫ জন সামরিক ও বেসামরিক সদস্য ও তাদের পরিবার। এছাড়া এ পর্যন্ত ৮৮ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং ৬ জন মারা গেছেন।

সোমবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর আরও জানায়, বাংলাদেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই করোনা আক্রান্ত সশস্ত্রবাহিনী সদস্যদের চিকিৎসা ব্যবস্থার জন্য সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়। এ প্রেক্ষিতে ঢাকাসহ সকল সেনানিবাসের সিএমএইচসমূহে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়।

এতে বলা হয়, এখন পর্যন্ত ঢাকা সিএমএইচে সশস্ত্রবাহিনীতে কর্মরত ও অবসরপ্রাপ্ত মোট ৩৪৫ জন সামরিক ও অসামরিক সদস্য ও তাদের পরিবার বর্গ কভিড-১৯ এ আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ৮৮ জন আক্রান্ত রোগী সম্পূর্ণ সুস্থ হয়ে নিজ বাসায় ফিরে গেছেন এবং ভর্তিরত অপর সকল রোগী সুস্থ রয়েছেন।

সিএমএইচে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ভর্তি ৬ রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে ৪ জন ৭০ বছরের অবসরপ্রাপ্ত ব্যক্তি এবং ২ জন কর্মরত সেনা সদস্য। তারা প্রত্যেকেই অনিরাময়যোগ্য বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্য ও তাদের পরিবার বর্গের করোনাভাইরাস পরীক্ষার জন্য আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে (এএফআইপি) ৩টি এবং অন্যান্য সেনানিবাসে অবস্থিত সিএমএইচে ১০টি আরটি-পিসিআর মেশিন আছে।

উল্লেখ্য, অদ্যাবধি এএফআইপিতে নিজস্ব ব্যবস্থাপনায় ৩,১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়াও সকল সিএমএইচে পর্যাপ্ত পরিমাণ পিপিই, মাস্ক, গ্লাভস এবং প্রয়োজনীয় ওষুধসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জামের মজুদ রয়েছে। এছাড়া সিএমএইচসমূহে পরিকল্পিতভাবে সার্বক্ষণিক প্রশিক্ষণপ্রাপ্ত চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া