হুমায়ুন কবীর খোকনের পর সময়ের আলোর আরেক সাংবাদিক অপুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন দৈনিক সময়ের আলোর পত্রিকার আরেক সাংবাদিক মাহমুদুল হাকিম অপু।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি পত্রিকাটিতে সাব-এডিটর হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার (৫ মে) সেহরির জন্য ডাকতে গেলে সাংবাদিক স্বামীকে মৃত অবস্থায় পান তার স্ত্রী।

তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা এখনো জানা জায়নি। করোনা ভাইরাস টেস্টের জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।পরীক্ষার ফল জানানোর পরই জানা যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা। তিনি বেশ কিছুদিন ধরে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে বাসায় অবস্থান করছিলেন বলে জানিয়েছেন তার সহকর্মীরা।

এ বিষয়ে ঢাকা রিপোটার্স ইউনিটির (ডিআরইউ) সাংগঠনিক সম্পাদক ও সময়ের আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক হাবিবুর রহমান বলেন, ‘মাহমুদুল হাকিম অপু করোনার উপসর্গ নিয়ে বাসাযই ছিলেন। আজ ভোর রাতে তার স্ত্রী সেহরি খাওয়ার জন্য তাকে ডাকতে গেলে দেখতে পান, তার স্বামী আর নেই।’

তিনি আরও বলেন, আমাদের পত্রিকার খোকন ভাই মারা যাওয়ার পর অন্ততপক্ষে পাঁচজনের করোনা পজিটিভ এসেছে। এছাড়াও অনেকে করোনা উপসর্গ নিয়ে বাসায় বসবাস করছেন।

গত ২৮ এপ্রিল সময়ের আলো পত্রিকার নগর সম্পাদক হুমায়ুন কবির খোকন করোনার উপসর্গ নিয়ে মারা যান। মৃত্যুর পর তার করোনা টেস্টের রিপোর্ট পজেটিভ আসে। পরে সাংবাদিক খোকনের স্ত্রী ও বড় ছেলের নমুনা পরীক্ষার রিপোর্টও করোনা ভাইরাস পজিটিভ আসে।খোকনের স্ত্রী বর্তমানে আইসিইউতে।

সময়ের আলো পত্রিকার আরও ৬ কর্মী করোনা পজেটিভ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

সাংবাদিক মাহমুদুল হাকিম অপু ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের গণ‌যোগা‌যোগ ও সাংবা‌দিকতা বিভা‌গের প্রাক্তন ছাত্র।

জয় পরাজয় আরো খবর