adv
২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা পরীক্ষার জন্য গায়িকা বিয়ন্সের তহবিল

বিনােদন ডেস্ক : মা টিনা নোলেস লসনের সঙ্গে মিলে কডিভ-১৮ পরীক্ষার তহবিল গঠনে কাজ করছেন বিয়ন্সে। নিজেদের শহর টেক্সাসের হিউস্টনের বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষায় গুরুত্ব দিচ্ছেন তারা।

গায়িকার ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে এই খবর প্রকাশ হয় বলে জানায় হার্পার বাজার।

বিয়ন্সে পরিচালিত সংস্থা বে গুডের নতুন এই প্রচারণার নাম ‘আই ডিড মাই পার্ট’। করোনা মহামারীতে সংস্থাটি কৃষ্ণাঙ্গদের কাছে স্বাস্থ্য সচেতনতা তৈরিতে কাজ করছে।

সম্প্রতি জানা যায়, বৈশ্বিক সংকট করোনা বেশ বাজেভাবে ছড়িয়েছে যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গদের মাঝে। সেন্টারস ফর ডিজেজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এক প্রতিবেদনে জানায়, মধ্য এপ্রিলে শনাক্ত হওয়া ৩৩.৭ ভাগ রোগী ছিলেন এই সম্প্রদায়ের। মৃতদের মাঝেও ৩৩ ভাগ কৃষ্ণাঙ্গ। যদি মোট জনসংখ্যায় তারা মাত্র ১৩ ভাগ।

বিবৃতিতে লসন জানান, এই মহামারীতে সবাই একসঙ্গে আছে। তবে তারা বিশেষভাবে গুরুত্ব দিচ্ছেন কৃষ্ণাঙ্গ ও বাদামি চামড়ার মানুষদের প্রতি। তাদের উদ্যোগে সোশ্যাল ডিসটেন্সিং, মাস্ক ব্যবহার ও করোনা পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে। বিশেষ করে করোনা পরীক্ষায় তারা বেশি গুরুত্ব দিচ্ছেন। কারণ বাহককে চিহ্নিত করা না গেলে আশপাশের সবাই ঝুঁকিতে থাকেন।

সম্প্রতি হিউস্টনে ১ হাজার টেস্টিং কিট ও সুরক্ষা সরঞ্জাম দিয়েছেন বিয়ন্সে ও তার মা। পাশাপাশি স্বাস্থ্যকর্মী ও অন্যান্য কর্মকর্তাদের খাবার ও গ্রোসারি সামগ্রীর গিফট কার্ড দিয়েছেন।

নতুন উদ্যোগের আগে নিউইয়র্ক, নিউ অরলিয়েন্স, ডেট্রয়েট ও হিউস্টনের স্বাস্থ্য তহবিলে ৬০ লাখ ডলার দেন বিয়ন্সে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া