adv
২৫শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা আড়াই লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক : পুরো বিশ্বকে মৃত্যুর কালো চাদরে ঢেকে দেওয়া করোনাভাইরাসে মৃতের সংখ্যা এখন ২ লাখ ৫১ হাজার ৪২১ জন।করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৩২ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৮ হাজার ৮৪৫ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭৫ জনের।

মঙ্গলবার ( ৪ মে) দিনগত রাত ১টা করোনা ভাইরাসের জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে এ তথ্য পাওয়া গেছে। ওয়েবসাইটটিতে দেওয়া তথ্য অনুযায়ী করোনা আক্রান্ত ১১লাখ ৮৪ হাজার রোগী চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেছেন। চিকিৎসাধীন রয়েছেন ২১ লাখ ৯৭ হাজার ৭২ জন। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৪৯ হাজার ৯০৪ জন রোগী।
করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ১১ লাখ ৯৪ হাজার ৪৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর এতে সংক্রমিত হয়ে এ পর্যন্ত ৬৯ হাজার ৮ জন মারা গেছেন।

এর পরেই সংক্রমণে দ্বিতীয় ও মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ইউরোপের দেশ স্পেন। দেশটিতে ২ লাখ ৪৮ হাজার ৩০১ জন করোনায় আক্রান্ত হয়েছন। আর এতে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৫ হাজার ৪২৮ জন।

সংক্রমণে তৃতীয় আর মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ইউরোপের আরেক দেশ ইতালি। দেশটিতে এ পর্যন্ত ২ লাখ ১১ হাজার ৯৩৮ জন আক্রান্ত হয়েছেন। আর এতে সংক্রমিত হয়ে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২৯ হাজর ৭৯জন।

ব্রিটেনে সরকারিভাবে করোনায় মৃতের সংখ্যা ২৮ হাজার ১৩১। জাতীয় পরিসংখ্যান দফতর জানিয়েছে, এই সংখ্যা আদতে ৩০ হাজারের কাছাকাছি হতে পারে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া