adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনার ভয় কাটতেই চীনের সাংহাইয়ে দুদিনে ১০ লাখ পর্যটক

আন্তর্জাতিক ডেস্ক : করোনার লকডাউনে বিশ্বের অন্য দেশগুলোতে যখন নাভিশ্বাস অবস্থা সেখানে চীনের সাংহাইয়ে দেখা গেল ভিন্ন চিত্র। দুদিনে ১০ লাখ পর্যটকের পদচারণায় মুখরিত হলো শহরের দর্শনীয় স্থানগুলো।

সিএনএনের করোনা লাইভ আপডেটে যায়, শুক্রবার ও শনিবার মে দিবসের ছুটিতে সাংহাইয়ের ১৩০টি প্রধান পর্যটন ক্ষেত্রে ভিড় উপচে পড়ছিল যেন। গাদাগাদি করে তাদের ঘুরতে দেখা গেছে।

রাষ্ট্র নিয়ন্ত্রিত সিনহুয়া নিউজ এজেন্সি জানায়, শুক্রবার ৪ লাখ ৫৬ হাজার ও পরদিন ৬ লাখ ৩৩ হাজারেরও বেশি ভ্রমণার্থী পেয়েছে চীনের জনবহুল এই শহর।

মে দিবসের ছুটিকে কেন্দ্র করে সাংহাইয়ের সংস্কৃতি ও পর্যটন প্রশাসন সপ্তাহের শুরুতেই জানায়, প্রধান প্রধান পর্যটনগুলো খুলে দেওয়ার প্রস্তুতি চলছে।

অবশ্য করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি একদমই ভুলে যাননি ভ্রমণার্থীরা। তাদের মুখে ছিল মাস্ক।

গত বছরের শেষ দিকে চীনের উহানে কভিড-১৯ এর সংক্রমণ ধরা পড়ে। এরপর ৭৬ দিন লকডাউনে ছিল শহরটি। চীনে ৪ হাজার ৪৩ জন মানুষ মারা যায়, আক্রান্ত হয় ৮৩ হাজারের মতো। পাশাপাশি এই ভাইরাস আস্তে আস্তে ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। বর্তমানে মৃতের হিসেবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় আছে যুক্তরাষ্ট্র, ইতালি, যুক্তরাজ্য, ফ্রান্স ও স্পেন। শনিবার পাওয়া তথ্য মতে, বাংলাদেশে ৮ হাজার ৭০৯ জন করোনা রোগী চিহ্নিত হয়েছে, মারা গেছেন ১৭৫ জন। আর সারা বিশ্বে সংক্রমণ ছড়িয়েছে ৩৪ লাখের বেশি মানুষের শরীরে, মারা গেছে ২ লাখ ৪৪ হাজার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া