adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইনস্টাগ্রাম লাইভে মোহাম্মদ শামি, জীবনে তিনবার আত্মহত্যা করতে চেয়েছিলাম

স্পোর্টস ডেস্ক : ভারতীয় দলের তারকা ক্রিকেটার মোহাম্মদ শামি তার জীবনে তিন বার আত্মহত্যা করতে চেয়েছিলেন। সতীর্থ রোহিত শর্মাকে ইনস্টাগ্রাম লাইভে নিজের সবচেয়ে খারাপ সময়ের কথা বলতে গিয়ে ডান-হাতি এই পেসার এসব তথ্য দেন।
২০১৫ বিশ্বকাপে চোট পেয়ে ছিটকে যান দল থেকে। এরপর জাতীয় দলের জার্সি পরতে সময় লেগে যায় ১৮ মাস। সময়টা তার কাছে ছিল খুবই কষ্টের। ক্রিকেটে ফেরার পরও শান্তি মেলেনি, শুরু হলো ব্যক্তিগত সমস্যা।
২০১৮ সালে সাবেক স্ত্রী হাসিন জাহান শামির বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন। যদিও পরিবারের জন্যই তিনি কঠিন সময় কাটিয়ে উঠতে সক্ষম হয়েছেন বলে উল্লেখ করেন তিনি।
‘২০১৫ সালে বিশ্বকাপের পর ১৮ মাস মাঠে ফিরতে পারিনি। সে সময় তিনবার আত্মহত্যা করার কথা ভেবেছিলাম। সে সময় মানসিকভাবে আমি ভালো ছিলাম না। কেউ একজন সারাক্ষণ থাকত আমার সঙ্গে। আমার পরিবার না থাকলে আমি ওই কঠিন সময় কাটিয়ে উঠতে পারতাম না।
আত্মহত্যার চিন্তা মাথায় এলেও পরিবার ও বন্ধুরা তার পাশে ছিল। তাদের সমর্থনেই ভারত দলে সুযোগ পেয়ে নিজেকে সেরা বোলারদের একজন হিসেবে প্রমাণ করেন।
আমাকে আমার পরিবার বুঝিয়েছিল, সব সমস্যারই সমাধান থাকে। তা যত বড় হোক না কেনো। কঠিন পরিস্থিতিতে আমার ভাই সেই সময় আমার খেয়াল রেখেছিল। দুই-তিন জন বন্ধু ২৪ ঘণ্টা আমার সঙ্গেই থাকত।
আমার অভিভাবকরা বলতেন, ক্রিকেটে মন দাও। এই পর্বটা ভুলে যাও। তখন থেকেই আমি ট্রেনিং শুরু করি। দেরাদুনে (হিমাচল) ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যাই। সেখানে গিয়ে ঘাম ঝরাতে থাকি। -ইনস্টগ্রাম থেকে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া