adv
২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

নিখােঁজ সাংবাদিক কাজলের সন্ধান মিলেছে

ডেস্ক রিপাের্ট : নিখোঁজ ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের খোঁজ মিলেছে বেনাপোল স্থলবন্দরে। শনিবার দিবাগত রাত ২টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি তাকে উদ্ধার করে।

বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার সানাউল্লাহ মিয়া বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা যতটুকু জানতে পেরেছি তাকে বেনাপোল পোর্ট এলাকা থেকে বিজিবি উদ্ধার করে। সকাল বেলায় হয়তো পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

কাজলের ছেলে মনোরম পলক বলেছেন, শনিবার দিবাগত রাত ২টা ৪৮ মিনিটে তার বাবার সঙ্গে কথা হয়েছে। বেনাপোল থানার একজন পুলিশ সদস্যের ফোন থেকে তিনি পরিবারের সঙ্গে কথা বলেন। তিনি ভালো আছেন বলে জানান।

বেনাপোল রঘুনাথপুর বিজিবি ক্যাম্পের কমান্ডার হাবিলদার আশেক আলী বলেন, ‘সাংবাদিক কাজলকে রাতে টহল দলের বিজিবি সদস্যরা সাদিপুর সীমান্তের একটি মাঠ থেকে উদ্ধার করেন। বিজিবি পরে বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে তাকে সোপর্দ করেন। কাজলের পরিবারের সদস্যরা খবর পেয়ে রাতেই তাকে নিতে বেনাপোলের উদ্দেশে ঢাকা ছেড়েছেন।’

ফটোসাংবাদিক কাজল গত ১০ মার্চ তার ‘দৈনিক পক্ষকাল’ পত্রিকা অফিস থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ ছিলেন। নিখোঁজের ঘটনায় পরিবারের সদস্যরা লালবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করে।

উল্লেখ্য, গত ৯ মার্চ রাত ১১টা ৫৫ মিনিটে কাজলসহ ৩১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাংসদ সাইফুজ্জামান শিখর। এর পরদিন ১০ মার্চ নিখোঁজ হন শফিকুল।

এর তিন ঘণ্টার মাথায় ওই দিন রাত ১০টা ১০ মিনিটে শফিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরেক মামলা করেন করেন আওয়ামী লীগের সদস্য উসমিন আরা বেলি।

রাজধানীর হাজারীবাগ থানায় করা এ মামলায় কাজলের বিরুদ্ধে চাঁদাবাজি, অসত্য তথ্য প্রকাশ ও মানহানির অভিযোগ আনা হয়। ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৬ ও ২৯ নম্বর ধারার আওতায় মামলাটি করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া