adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`আমার বাংলাদেশ’ পার্টির আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক : জামায়াতে ইসলাম থেকে বেরিয়ে এসে ঘোষিত নতুন দল ‘আমার বাংলাদেশ পার্টি তথা এবি পার্টি’র আহ্বায়ক কমিটির সভাপতি হয়েছেন সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী আর সদস্য সচিব হয়েছেন মজিবুর রহমান মঞ্জু।

শনিবার (২ মে) সকাল ১১টায় পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের আত্মপ্রকাশ অনুষ্ঠানে এ কমিটি ঘোষণা দেওয়া হয়।

নতুন দলের ২২২ সদস্যের এই আহ্বায়ক কমিটিতে রয়েছেন সাবেক সেনা কর্মকর্তা আবদুল হক মিয়া, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের আইনজীবী তাজুল ইসলাম, সাবেক শিবির নেতা ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভুঁইয়া প্রমুখ।

এর আগে জামায়াতে ইসলামী থেকে বহিষ্কৃত নেতা মজিবুর রহমান মঞ্জু নতুন এ দলের ঘোষণা দেন। বন্যা এবং ডেঙ্গুর কারণে দল ঘোষণা দুই বার পেছানো হয়েছিল বলেও জানান তিনি।

‘মহান মুক্তিযুদ্ধকে বিতর্কোর্ধ্ব জাতীয় অর্জন’ আখ্যা দিয়ে মঞ্জু বলেন, ধর্ম ও মহান মুক্তিযুদ্ধকে সকল বিতর্কের ঊর্ধ্বে রেখে একটি কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য কাজ করে যাবে এবি পার্টি।

তিনি বলেন, মতবাদ, মতাদর্শ যার যার, রাষ্ট্র আমাদের সবার। মতবাদ ও মতাদর্শের ঊর্ধ্বে উঠে অধিকার আদায়ের রাজনীতি করবে এবি পার্টি।

এর আগে এবি পার্টির রাজনৈতিক প্ল্যাটফর্ম ‘জন আকাঙ্ক্ষার বাংলাদেশ’-এর পক্ষ থেকে বলা হয়েছিল, এ দলে যারা থাকবেন তারা সবাই বয়সে তরুণ ও শিবিরের সাবেক নেতা।

মূলত একাত্তর-পরবর্তী প্রজন্মের লোকজনকে নিয়ে নতুন দল গঠন করা হচ্ছে। শিবিরের সাবেক সভাপতি ও জামায়াত থেকে বহিষ্কৃত মজিবুর রহমান মঞ্জু দল গঠনে সমন্বয়কের ভূমিকায় ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া