adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুধু খেলোয়াড়দের নয়, ফুটবল দর্শকদেরও খেলা, কোচ বললেন মরিনহো

স্পোর্টস ডেস্ক : সকল বৈরিতা কাটিয়ে মাঠে ফুটবল ফেরাটা সবার জন্যই ভালো হবে বলে মনে করছেন প্রিমিয়ার লিগের দল টটেনহ্যাম হটস্পারের কোচ হোসে মরিনহো। প্রাণঘাতি করোনাভাইরাসের মধ্যে এমনকি রুদ্ধদার স্টেডিয়ামে হলেও ফুটবল ফেরানো গেলে ক্ষুধার্ত ভক্তদেরও মনোবল বাড়ানোর মত অবস্থা হবে বলে মনে করছেন মরিনহো। তিনি এও বলেছেন, ফুটবল শুধু খেলোয়াড়দের নয়, দর্শকদেরও খেলা। দর্শক ছাড়া ফুটবল কখনোই পরিপূর্ণতা পায় না।

করোনাভাইরাসের কারণে গেল ৯ মার্চ থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ। মহামারী এ ভাইরাসে ইংল্যান্ডে এ পর্যন্ত ২৬ হাজারেরও বেশি মানুষ মারা গেছে। এই মহামারীর জন্য গেল সপ্তাহে ডাচ ফুটবল লিগ বাতিল করা হয়েছে। আগামী সেপ্টম্বরের আগে দেশের কোনো ক্রীড়া ইভেন্টকে মাঠে গড়ানোর অনুমতি দেয়া হবে না বলে সম্প্রতি ফ্রান্সের প্রধানমন্ত্রী এডুয়ার্ডো ফিলিপের ঘোষণার পর ফরাসি লিগের চলমান মৌসুম বাতিল হয়ে গেছে।

পুনরায় মৌসুম শুরুর এজেন্ডা নিয়ে ইংল্যান্ডের প্রথম সারির দলগুলো আলোচনায় বসছে। কীভাবে মৌসুম শেষ করা যায় তা নিয়ে আলোচনা করবেন তারা।- ঢাকাটাইমস
মরিনহো বলেছেন, আমি ফুটবল মিস করছি। কিন্তু আমি বলতে পছন্দ করি, আমি আমার বিশ্বকে মিস করছি। সবাই যা করছে আমিও তাই করছি। ফুটবল আমার বিশ্বেরই একটি অংশ। কিন্তু আমাদের ধৈর্য্য ধরতে হবে, এটি এমন লড়াই যা আমাদের সকলকে করতে হচ্ছে।

মৌসুম পুনরায় শুরু হলেও, ভাইরাসের ঝুঁকি হ্রাস করতে রুদ্ধাদার স্টেডিয়ামে খেলতে হবে। মরিনহো বিশ্বাস করেন, লাখ-লাখ মানুষের জন্য নিজেদের পারফরম্যান্স প্রদর্শন করতে পারবে। তিনি বলেন, আমরা যদি লিগের বাকি নয়টি ম্যাচ খেলতে পারি, তবে আমাদের প্রত্যেকের জন্য ভালো হবে। এটি ফুটবল ও প্রিমিয়ার লিগের জন্য ভালো হবে।
তিনি আরও বলেন, আমরা যদি রুদ্ধদার স্টেডিয়ামে খেলি, তবে আমি মনে করি, দর্শক ছাড়া কখনোই ফুটবল হয় না।-গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া