adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবির সাবেক সভাপতি নাজাম শেঠি জানালেন, মৃগী রোগী ছিলেন উমর আকমল

স্পোর্টস ডেস্ক :উমর আকমলের শৃঙ্খলার সমস্যা ও অস্থির আচরণের কথা জানা অনেকেরই। তবে চমক জাগানিয়া আরেকটি তথ্য জানালেন নাজাম শেঠি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সাবেক সভাপতির দাবি, মৃগী রোগ ছিল আকমলের। কিন্তু চিকিৎসা করাতে চাননি এই ব্যাটসম্যান।
২০১৩ থেকে ২০১৮ পর্যন্ত পিসিবির সভাপতি ও নির্বাহী কমিটির প্রধান ছিলেন শেঠি। পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে তিনি বলেছেন, দায়িত্ব নেওয়ার পরপরই আকমলের সমস্যার কথা তিনি জানতে পারেন।

আমরা মেডিকেল রিপোর্ট থেকে নিশ্চিত হয়েছিলাম যে তার মৃগী রোগ আছে। জানার পর ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে আমরা তাকে ফিরিয়ে আনি। দেখা হওয়ার পর আমি তাকে বলেছিলাম, এটি গুরুতর সমস্যা, খেলা থেকে বিরতি নিয়ে তোমার উপযুক্ত চিকিৎসা নেওয়া দরকার। কিন্তু সে এটা মানতে রাজি ছিল না। মানসিকভাবে মানতেই পারেনি।
যাই হোক, আমি তাকে দুই মাস খেলার বাইরে রাখতে পেরেছিলাম। এরপর মেডিকেল রিপোর্ট নির্বাচকদের কাছে পাঠিয়ে সিদ্ধান্ত তাদের ওপরই ছেড়ে দিয়েছিলাম, কারণ তাদের কাজে হস্তক্ষেপ করতে চাইনি। – দ্য ডন

দুর্নীতি বিরোধি দুটি ধারা ভঙ্গের দায়ে কদিন আগে আকমলকে তিন বছরের জন্য নিষিদ্ধ করেছে পিসিবি। শেঠির দাবি, আকমল শুধু নিজের জন্যই খেলতেন। নিষেধাজ্ঞা কাটিয়ে এই ব্যাটসম্যানের আর ফেরার সম্ভাবনা দেখেন না তিনি।

সে দারুণ প্রতিভাবান কিন্তু দলের শৃঙ্খলা কখনোই মানতে চাইত না। সে কেবল নিজেকে নিয়েই ভাবে, নিজের জন্য খেলে, দলের জন্য নয়। কোনো শৃঙ্খলাই সে মানতে চায় না। তার ক্যারিয়ার নিয়ে এখন শঙ্কা করা যায় এবং আমার ধারণা, এখানেই তার শেষ। এমন কিছু একটা তার ক্ষেত্রে একরকম অবধারিতই ছিল। -বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া