adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেবাগ থেকে ইমরান নাজির প্রতিভায় এগিয়ে থাকলেও মস্তিস্কে পিছিয়ে ছিলেন, বললেন শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক : বীরেন্দ্র শেবাগের চেয়েও প্রতিভায় এগিয়ে ছিলেন ইমরান নাজির। কিন্তু ক্রিকেট মস্তিষ্কে পিছিয়ে ছিলেন তিনি। পাকিস্তানের ক্রিকেট প্রশাসনও পাশে থাকেনি তার। এমনই মনে করছেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

৪৪ বছর বয়সী ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেছেন, ‘আমার মনে হয় না শেবাগের মতো মস্তিষ্ক ছিল ইমরান নাজিরের। আবার নাজিরের মতো প্রতিভা ছিল না শেবাগের। প্রতিভার দিক দিয়ে কোনও তুলনাই হয় না। কিন্তু আমরাই ওকে আটকে রাখার চেষ্টা করেছিলাম। একবার সাইড ম্যাচে ভারতের বিরুদ্ধে বিধ্বংসী সেঞ্চুরির পর নাজিরকে নিয়মিত খেলাতে বলেছিলাম। কিন্তু ওরা তা শোনেনি। – ঢাকাটাইমস

পাকিস্তানের হয়ে আট টেস্টে ৪২৭ রান করেছিলেন নাজির। ৭৯ এক দিনের ম্যাচে তিনি করেছিলেন ১৮৯৫ রান। অন্যদিকে, বীরেন্দ্র শেবাগ ১০৪ টেস্টে করেন ৮৫৮৬ রান। এক দিনের ক্রিকেটে ২৫১ ম্যাচে তিনি করেন ৮২৭৩ রান। নাজিরের পিছিয়ে পড়ার কারণ হিসেবে পাকিস্তানের ক্রিকেট প্রশাসনকে দায়ী করেছেন শোয়েব।
তিনি বলেছেন, ‘দুর্ভাগ্য হলো, আমরা প্রতিভাকে লালন করতে পারি না। আমরা শেবাগের চেয়েও ভাল ক্রিকেটার পেতে পারতাম নাজিরের মাধ্যমে। ওর হাতে সব ধরনের শট ছিল। তার সঙ্গে ও ভাল ফিল্ডারও ছিল। আমরা ওকে দারুণ ভাবে ব্যবহার করতে পারতাম। কিন্তু তা করিনি।

ইমরান নাজিরের ক্যারিয়ারে জাভেদ মিয়াঁদাদের ভূমিকার কথা তুলে ধরেছেন শোয়েব। তিনি বলেছেন, ‘যখনই নাজির ভালো খেলেছে, তা হয়েছে মিয়াঁদাদের কারণে। মিয়াঁদাদ সব সময় নাজিরকে খেলাতে বলেছে। খারাপ শট খেললে জাভেদ ভাই আবার ওকে মেসেজ পাঠিয়েছে। যাতে ফোকাস ঠিক থাকে। – দ্য ডন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া