adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনার পরীক্ষা হবে চার বেসরকারি হাসপাতালে

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনাভাইরাসের প্রকোপ মারাত্মক আকার ধারণ করতে থাকায় এই ভাইরাসটির পরীক্ষার পরিধি আরও বাড়িয়েছে সরকার। নতুন করে আরও চারটি বেসরকারি হাসপাতালকে করোনা পরীক্ষা ও চিকিৎসার অনুমতি দেয়া হয়েছে। এর মধ্যে তিনটি হাসপাতাল ঢাকায়, একটি নারায়ণগঞ্জে।

বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ঢাকার এভারকেয়ার হাসপাতাল (সাবেক অ্যাপোলা), স্কয়ার হাসপাতাল ও ইউনাইটেড হাসপাতাল শুধু তাদের ভর্তি রোগীদের নমুনা পরীক্ষা করবে।

আর নারায়ণগঞ্জের রূপগঞ্জের ইউএস-বাংলা মেডিকেল কলেজ হাসাতাল বাইরের রোগীদের নমুনাও পরীক্ষা করতে পারবে।

দেশে সব মিলিয়ে এখন ২৯টি মেডিকেল প্রতিষ্ঠানে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ব্যবস্থা হলো।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, ‘তারা যে নমুনা পরীক্ষা করবে আমরা তা আগামীকাল থেকে অথবা যখন তারা কাজ শুরু করবে তখন থেকে হিসাবে যুক্ত করব।’

তিনটি হাসপাতালকে বাইরের রোগীর নমুনা পরীক্ষার অনুমতি না দেয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, ‘অনেক ক্ষেত্রে ফলোআপে সমস্যা হতে পারে, সে কারণে তাদের এখনো তাদের আউটডোর পেশেন্টের নমুনা পরীক্ষার অনুমতি দেয়া হয়নি।’

এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। নতুন করে সংক্রমিত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৬৪১ জন। আর মারা গেছেন আটজন।

দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ব্যক্তির করোনা পরীক্ষা হয়েছে এবং এতে সর্বোচ্চ রোগী শনাক্ত হলো। এর মধ্য দিয়ে দেশে করোনা শনাক্তের সংখ্যা সাত হাজার ছাড়াল।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া