adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনমন্ত্রী বললেন- গার্মেন্ট মালিকরা সুরক্ষা নিশ্চিত করলে করোনা মোকাবিলা সহজ

নিজস্ব প্রতিবেদক : করোনা সঙ্কট মোকাবিলায় সরকারি-বেসরকারি যৌথ প্রচেষ্টা প্রয়োজন বলে মত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, সরকারের পাশাপাশি গার্মেন্টস সংগঠনগুলো তাদের কারখানার কর্মীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে পারলে বাংলাদেশের করোনা পরিস্থিতি মোকাবিলা সহজ হবে এবং এ সঙ্কট ভালোভাবে মোকাবিলা সম্ভব।

বুধবার আইন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ‘কোভিড-১৯ অ্যান্ড হিউম্যান রাইটস: প্রোটেকটিং দ্যা মোস্ট ভালনারেবল’ শীর্ষক এক ওয়েব সেমিনারে (ওয়েবইনার)

ঢাকা থেকে অনলাইনে অতিথি হিসেবে যুক্ত হন আইনমন্ত্রী। এ সময় তিনি বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেন।

সেমিনারের আয়োজন করে জাতিসংঘ গ্লোবাল কম্প্যাক্ট। জাতিসংঘ মানবাধিকার বিষয়ক হাইকমিশনার মিশেল ব্যাচেলেট ও ন্যাটুরা কোম্পানির চেয়ারম্যান রবার্ট মারকুইস সেমিনারে অংশ নেন।

আইনমন্ত্রী এ সময় বাংলাদেশে করোনা সংক্রমণের এ সঙ্কটময় সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত বিভিন্ন খাতে প্রণোদনা প্যাকেজসহ পদক্ষেপ তুলে ধরেন।

আনিসুল হক বলেন, ‘বাংলাদেশে করোনাভাইরাস জনিত সঙ্কট মোকাবিলায় সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিবিশেষ এগিয়ে এসেছে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগে সারা দেশের ঝুঁকিপূর্ণ ও সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত আছে’।

তিনি জানান, ‘২৬ এপ্রিল পর্যন্ত মানবিক সহায়তা হিসেবে ৭০ লাখ ৬৭ হাজার ৯৩০ পরিবার তথা তিন কোটি ৮১ লাখ ৫৮ হাজার ২৬৮ জনের কাছে সরকারের চাল ও নগদ টাকার সহায়তা পৌঁছে দেওয়া হয়েছে। এর বাইরে শিশুদের জন্যও আলাদাভাবে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে।’

তিনি জানান, পবিত্র রমজান মাস উপলক্ষে দেশব্যাপী ৪৯৮ ট্রাকে করে সাশ্রয়ী দামে এক হাজার ৬০০ মেট্রিক টন নিত্যপ্রয়োজনীয় পণ্য রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে বিক্রয় করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া