adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের কারণে শ্রীলঙ্কায় আটকা পড়েছেন পাকিস্তানের ১২ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : মরণব্যাধি করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব স্থবির হয়ে আছে। ভাইরাস যেন ছড়িয়ে না পড়ে সে জন্য চলছে লকডাউন। এই লকডাউনে শ্রীলঙ্কায় আটকা পড়েছেন পাকিস্তানের ১৫ খেলোয়াড়। যাদের মধ্যে আছেন ১২ জন প্রথম শ্রেণির ক্রিকেটার।
মূলত দেশের বাইরে গিয়ে খেলাধুলার মাধ্যমে কিছু আয় করার লক্ষ্যেই গত ডিসেম্বরে শ্রীলঙ্কায় গিয়েছিলেন তারা। কিন্তু হুট করে লকডাউন ঘোষণা করায় বিপদে পরেছেন এই ১৫জন।
যুক্তরাজ্যে পাকাপোক্তভাবে ক্রিকেট খেলার ব্যবস্থা করতেই শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে নাম লিখিয়েছিলেন এই ১২জন। কারণ প্রথম শ্রেণির দলের সংখ্যা কমিয়ে ছয়ে নামিয়ে এনেছে পাকিস্তান।
যে কারণে অনেকেই সুযোগ হারিয়েছে ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলার। তাই যুক্তরাজ্যে খেলোয়াড়ি ভিসা পাওয়ার জন্য আগে শ্রীলঙ্কায় বিদেশি খেলোয়াড় হিসেবে খেলার অভিজ্ঞতা অর্জন করতে গিয়েছিলেন এই ১২জন। -পাকিস্তান ক্রিকেট
১২ এই ক্রিকেটারের মধ্যে একজন আজহার আত্তারি। ২৯ বছর বয়সী ডানহাতি মিডিয়াম পেসার পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৬ ম্যাচে নিয়েছেন ২৪৫ উইকেট।
আটকা পড়া ক্রিকেটারদের মধ্যে আরেকজন হলেন ২৪ বছর বয়সী পেসার আবিদ হাসান। তিনি বলেন,’স্থানীয় ক্লাবের পক্ষ থেকে থাকার ব্যবস্থা করে দেয়া হয়েছে। তবে বাকি সব খরচ বহন করতে হচ্ছে নিজেদের। লকডাউনের কারণে কোন আয় না থাকা।
‘নিজেদের সব খরচ নিজেরাই চালাতে গিয়ে হাতও খালি হয়ে গেছে বলে জানিয়েছেন আবিদ। তাই তিনি হাই কমিশনের কাছে অনুরোধ করছেন একটি চাটার্ড ফ্লাইটের মাধ্যমে আটকা পড়া খেলোয়াড়দের দেশে ফিরিয়ে নিতে।- ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া