adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসরে থাকতে চান না, মাঠে ফিরতে চান ডাচ ফুটবলার রোবেন

স্পোর্টস ডেস্ক : অবসর নেয়ার পর মাত্র ১ বছর পার হলো। এরই মধ্যে হাপিয়ে উঠেছেন নেদারল্যান্ড ও জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের তুখোর তারকা ফুটবলার আরিয়েন রোবেন।
ফুটবল ছাড়া কোনো কিছুতেই মন বসাতে পারছেন না। ফলে অবসর ভেঙে ফুটবলে ফেরার কথা ভাবছেন এই তরকা।

গেল মৌসুমে ফুটবলকে বিদায় বলেন ৩৬ বছর বয়সী রোবেন। চেলসি, রিয়াল মাদ্রিদের মতো বড় দলে খেললেও ক্যারিয়ারের সবচেয়ে লম্বা সময় কাটিয়েছেন তিনি জার্মান ক্লাব বায়ার্নে। -স্পোর্টস মেইল

মিউনিখের ক্লাবটিতে স্থায়ী হওয়ার আগে নেদারল্যান্ডস, ইংল্যান্ড, স্পেনে লিগ শিরোপা জিতেছেন। নেদারল্যান্ডস কিংবদন্তির বায়ার্ন অধ্যায়টা ছিল চোট জর্জর। এরপরও ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত ৮টি বুন্দেসলিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতেছেন।

গত বছর রোবেনকে তার স্বদেশি ক্লাব পিএসভি দলে ভেড়াতে চেয়েছিল। কিন্তু বায়ার্নের সঙ্গে চুক্তি শেষ হতেই বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন এই তারকা। কিন্তু অবসরজীবনের প্রথম বছরেই হাঁপিয়ে উঠেছেন রোবেন। বায়ার্ন পডকাস্টকে বলেন, ‘শুরুতে আমি ফুটবল মোটেও মিস করিনি। কিন্তু এরপর এমন একটি পর্যায় এল যখন মনে তাগিদ অনুভব হতে থাকল। এমন চিন্তা হলো, আরে আমি তো আরো কিছুদিন খেলতে পারি।

করোনাভাইরাসের কারণে পুরো বিশ্বে যখন স্থবিরতা নেমে এসেছে, তখন নিজের এই অনুভূতিগুলো আরো বড় হচ্ছে বলে জানিয়েছেন রোবেন। তবে এখনো যে চূড়ান্ত সিদ্ধান্ত নেননি জানিয়েছেন সেটিও, ‘নির্দিষ্ট করে কোনো কিছুই চূড়ান্ত করিনি। -ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া