adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মৃতের সংখ্যায় শীর্ষে যুক্তরাষ্ট্র – বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়ালাে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে প্রাণঘাতি ভাইরাস করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে। করোনা পরিস্থিতির আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী বিশ্বব্যাপি করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা এখন ৩ লাখ ১৮ হাজার ২০৩ জন।

সোমবার (২৭ এপ্রিল) বিকেল ৬টায় ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে। এতে উল্লেখ করা হয়েছে, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা দুই লাখ সাত হাজার ৭৩৩ জন। এদের মধ্যে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন ৮ লাখ ৮২ হাজার ৪৮২ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যার হিসাবে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৯ লাখ ৮৭ হাজার ৩২২ জন। মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৪১৫ জনের।

করোনায় বিপর্যস্ত স্পেনে শনাক্ত হয়েছেন ২ লাখ ২৬ হাজার ২৯ জন। মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯০ জনের। মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে থাকা ইতালিতে আক্রান্ত ১ লাখ ৯৭ হাজার ৬৭ জন। মারা গেছে ২৬ হাজার ৬৪৪ জন।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৬২ হাজার, মৃত্যু হয়েছে ২২ হাজার ৮ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৫৭ হাজার, মৃত্যু প্রায় ৬ হাজার। তবে দেশটি জানিয়েছে তারা করোনা নিয়ন্ত্রণে এনেছে।

করোনায় বিপর্যস্ত আরেক দেশ যুক্তরাজ্যে আক্রান্ত দেড় লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২০ হাজার ৭৩২ জনের। তুরস্কে আক্রান্ত ১ লাখ ১০ হাজার, মৃত্যু হয়েছে ২ হাজার ৮০৫ জনের।

এদিকে ইরানও জানিয়েছে তাদের দেশে করোনার প্রকোপ কমেছে। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত ৯০ হাজারের বেশি। মারা গেছে ৫ হাজার ৭১০ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম এই করোনা ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর একে একে এখন পর্যন্ত ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া