adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গণস্বাস্থ্যের অভিযোগ প্রত্যাখ্যান করলাে ওষুধ প্রশাসন

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস সংক্রান্তকরণে উদ্ভাবিত কিট পরীক্ষা নিয়ে গণস্বাস্থ্যের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান। তিনি জানান, ওনারা (গণস্বাস্থ্য কেন্দ্র) যেটা বলছেন সেটা সঠিক নয়। ওনারা যখন যেভাবে চেয়েছেন আমরা সহযোগিতা করেছি। আমাদের দেওয়া ওনাদের চিঠিতেই তার প্রমাণ রয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) দুপুর ১টায় করোনা পরীক্ষার কিট নিয়ে সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান ওষুধ প্রশাসনের ডিজি।

ডিজি মাহবুবুর রহমান জানান, ওনারা একটা টেস্ট ডেভেলপ (উদ্ভাবন) করেছেন। আমরা সহযোগিতা করার জন্য প্রস্তুত ছিলাম। আমরা সেটা করেছি। ওনারা বলছেন ওনাদের কাজ শতভাগ সফল। যাই হোক সেটি আমাদের ট্রায়াল করতে হবে। বাংলাদেশ মেডিকেল রিসার্চ কাউন্সিল (বিএমআরসি) থেকে রিপোর্টের প্রেক্ষিতে আমরা পদক্ষেপ নিব। কিন্তু তারা বিষয়টিকে অসত্যভাবে উপস্থাপন করে ওষুধ প্রশাসনকে হেয় করছেন।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউওইচও) র‌্যাপিড কিট অনুমোদন করেনি। তারপরও আমরা এ বিষয়ে তাদের অনেকভাবে সহযোগিতা করেছি। এখন তাদের অসত্য তথ্য অতন্ত দুঃখজনক।

ডিজি বলেন, ওষুধ প্রশাসন থেকে বলা হয়েছে কনট্যাক্ট আফটার রিসার্চ অর্গানাইজেশন (সিআরও) করিয়ে আনতে। এটা পৃথিবীর সব দেশে হয়, আমাদের এখানেও এটাই নিয়ম। এখানে তিনি (ডা. জাফরুল্লাহ) ব্যবসায়ী স্বার্থ কোথায় পেলেন?

এর আগে গতকাল সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্যের উদ্ভাবিত করোনাভাইরাস সংক্রান্তকরণ কিট পরীক্ষার জন্য ওষুধ প্রশাসন নেয়নি বলে অভিযোগ করেছেন সংস্থাটির প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া