adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজভী বললেন- সরকার যা কিছু করছে বড়লোকদের জন্য, খেটে খাওয়া মানুষ কিছুই পায় না

ডেস্ক রিপাের্ট : করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে ক্ষতিগ্রস্ত বিভিন্ন সেক্টরের উদ্যোক্তাদের জন্য সরকারের দেয়া প্রণোদনা প্যাকেজের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, গরীব মানুষের জন্য, নিরন্ন মানুষের জন্য সরকারের কোনো ব্যবস্থা নেই। এটা সরকার সংবিধান পরিপন্থী কাজ করছে। একই দেশের মধ্যে যাদের টাকা-পয়সা আছে, তাদের জন্য সরকার হাজার হাজার কোটি টাকা প্রণোদনা দিচ্ছে। এরা কারা-এরা গার্মেন্টেসের মালিক, ব্যাংকের মালিক।

বৃহস্পতিবার সকালে মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার দামলা এলাকায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন। এ সময় এক হাজার ৩০০ পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করেন তিনি।

রিজভী বলেন, সরকার যা কিছু করছে বড়লোকদের জন্য। আর গরীব মানুষ, খেটে খাওয়া মানুষ রাস্তায় মরে পড়ে থাকে। এটা হচ্ছে এ সরকারের পরিণতি।

করোনা মহামারী সামাল দিতে আওয়ামী লীগ ঐক্য চাচ্ছে না দাবি করে রিজভী বলেন, আমরা বার বার বলেছি, ঐক্যবদ্ধভাবে বিপদ সামাল দিতে হবে। কি বিএনপি, কি আওয়ামী লীগ, কি কমিউনিস্ট পার্টি, কি জাতীয় পার্টি- এই মহামারী এই বিপদে ঐক্যবদ্ধভাবে সামাল দেই। কিন্তু এটা আমরা দেখতে পাচ্ছি না। সরকার এ কথা শুনছে না।

ক্ষমতাসীনদের বাড়িতে ত্রাণের চাল পাওয়া যাচ্ছে অভিযোগ করে তিনি বলেন, আজকে যাদের বাড়ি বাড়ি অসহায়দের বস্তা বস্তা ত্রাণের চাল পাওয়া যাচ্ছে- তা আওয়ামী লীগের নেতাদের বাড়ি থেকে পাওয়া যাচ্ছে। এই জন্যই সরকার ঐক্য চায় না।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, শ্রীনগর উপজেলা বিএনপির একাংশের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম কানন, স্বেচ্ছাসেবক দলের সাবেক বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জল প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া