adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় নয়, গাভাস্কার এবছরেই ভারতে চাইছেন বিশ্বকাপ

স্পাের্টস ডেস্ক : চলতি বছরের অক্টোবর-নভেম্বরে টি টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ অস্ট্রেলিয়া। এর পরের বছরেই আবার এই বিশ্বকাপ আয়োজন করতে চলেছে ভারত।

অস্ট্রেলিয়া নয়। ভারতেই টি টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা হোক এই বছরে। এমনই অভিনব বার্তা দিলেন সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার। দু বছর পরপর টি টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা।

করোনার কারণে আপাতত ৬ মাস লকডাউনের কথা ঘোষণা করা হয়েছে অস্ট্রেলিয়া সরকারের পক্ষ থেকে। এতেই ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করতে গিয়ে ফাঁপরে পড়েছে। বিশ্বকাপ নিয়েই সংশয় তৈরি হয়েছে। এমন অবস্থাতেই সুনীল গাভাস্কারের পরামর্শ ভারত চলতি বছরে বিশ্বকাপ আয়োজন করে অস্ট্রেলিয়া আগামী বছরের দায়িত্ব নিক।-ইন্ডিয়া টুডে

কিংবদন্তি জানিয়েছেন, সেপ্টেম্বরের ৩০ তারিখ পর্যন্ত বিদেশিদের অস্ট্রেলিয়ায় প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। বিশ্বকাপ শুরু হওয়ার কথা অক্টোবরে। এই মুহূর্তে বেশ কঠিন মনে হচ্ছে বিষয়টা।

এর পরে তিনি আরো জানিয়েছেন, পরের বছর বিশ্বকাপ আয়োজন করার কথা ভারতের। ভারতে যেহেতু করোনা সংক্রমণ ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার পথে তাই ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড নিজেদের মধ্যে বোঝাপড়া করে নিয়ে অদল বদল করে নিতে পারে। এই বছরের অক্টোবর-নভেম্বরে ভারত টুর্নামেন্টের আয়োজন করে পরের বছর অস্ট্রেলিয়া দায়িত্ব নিতে পারে।

বিসিসিআই আপাতত আইপিএল আয়োজন নিয়েও ব্যতিব্যস্ত। তবে ৭০ বছরের মহারথী সেই উপায়ও বাতলে দিয়েছেন। জানিয়েছেন, যদি ভারতে বিশ্বকাপ আয়োজন করা হয়। তাহলে ঠিক তার আগেই আইপিএল খেলা হোক। এতে ক্রিকেটাররা বিশ্বকাপের প্রস্তুতিও সেরে নিতে পারবে। তারপর টি টোয়েন্টি বিশ্বকাপ এবং ডিসেম্বরে এশিয়া কাপ খেলা সম্ভব। আরব আমিরশাহীতে টুর্নামেন্ট আয়োজন করার জন্য ডিসেম্বর আদর্শ সময়।- ইন্ড্য়িান এক্সপ্রেস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া