বিশ্বে মৃতের সংখ্যা কমলেও বাড়ছে আক্রান্ত, একদিনের শনাক্ত ৫৪ হাজার

ডেস্ক রিপাের্ট : বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মৃতের সংখ্যা কিছুটা নিয়ন্ত্রণে এসেছে্। গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতি এ ভাইরাসে মৃত্যু হয়েছে ৩ হাজার ৯০১ জনের। ধারাবাহিকভাবে গত কয়েকদিন মৃতের সংখ্যা কম হওয়াকে ইতিবাচক দৃষ্টিতে দেখছেন বিশ্লেষকরা। তবে করোনা আক্রান্তে রোগীর সংখ্যা বাড়ছেই । গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪ হাজার ২১৭। এতে বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ লাখ ৩৮ হাজার ৪০২ জন, মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৯৩২ জন।

সোমবার (২০ এপ্রিল) রাত ১২ টায় করোনা মহামারির আন্তর্জতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারে আক্রান্ত ও মৃতের এ পরিসংখ্যান পাওয়া গেছে। এতে উল্লেখ করা হয়েছে আক্রান্তদের মধ্যে চিকিৎসার পর সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৩ হাজার ৬৪৩ জন। চিকিৎসাধীন রয়েছে ১৬ লাখ ৪৭ হাজার ৯৪৪ জন। এদের মধ্যে সঙ্কটাপন্ন রোগীর সংখ্যা ৫৬ হাজার৩৯৩ জন।

করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। সেখানে মোট ৭ লাখ ৭৭ হাজার ৮৫৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৩৯৭ জনের। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছে ৮২২ জন।

আক্রান্তের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। সেখানে মোট ২ লাখ ২১০ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২০ হাজার ৮৫২ জনের। তবে মৃত্যুর সংখ্যা অনেকটাই নিয়ন্ত্রণে এনেছে স্পেন, ২৪ ঘণ্টা মারা ৩৯৯ জন।

প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্তের সংখ্যায় তৃতীয় স্থানে রয়েছে ইতালি। সেখানে মোট ১ লাখ ৮১ হাজার ২২৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ২৪ হাজার ১১৪ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৪৫৪ জনের।

জয় পরাজয় আরো খবর