adv
২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

কোচ, আম্পায়ার ও কিউরেটরদের মান বাড়াতে অস্ট্রেলিয়ার কনসাল্টেন্সি ফার্মের সঙ্গে দেড় লাখ ডলারের চুক্তি বিসিবির

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড দেশের ক্রিকেটের উন্নয়নে আরো এগিয়ে যেতে অস্ট্রেলিয়ার কনসাল্টেন্সি ফার্ম টার্নার ক্যাম্পবেল কনসাল্টেন্সির (টিসিসি) সঙ্গে তিন বছরের চুক্তি করেছে।

এই চুক্তিতে ‘এক্সিলেন্স ইনিশিয়েটিভ’ নামের একটি প্রোগ্রাম পরিচালনা করবে টিসিসি। এই প্রোগ্রামের জন্য এক লাখ ৫০ হাজার ডলার খরচ করতে হবে বিসিবিকে। মূলত কোচ, আম্পায়ার এবং কিউরেটদের নিয়ে কাজ করার পাশাপাশি ডাটাবেস এবং ডিজিটাল রিসোর্সের কাজও করবে এই সংস্থাটি।

এই প্রোগ্রামের মাধ্যমে নারী এবং পুরুষ উভয় দলের ক্রিকেটারই সুবিধা লাভ করবে বলে বিশ্বাস করছে বিসিবি। তাদের মতে আইসিসি র‌্যাংকিংয়ে উন্নতি এবং নিজেদের পারফরম্যান্স আরো সামনে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখতে পারে টিসিসি।

একই সঙ্গে এই কার্যক্রমের মাধ্যমে জাতীয় এবং আঞ্চলিক কোচদের গুনগত মান বৃদ্ধি হবে বলে বিশ্বাস করে ক্রিকেট বোর্ড। পাশাপাশি জাতীয় দল এবং ঘরোয়া লিগের ক্রিকেটারদের মান উন্নয়ন নিশ্চিত হবে এর মাধ্যমে।

বিসিবির সঙ্গে চুক্তি অনুযায়ী তিন বছরের মধ্যে জাতীয় দলের প্যানেলে থাকা আম্পায়ারদের মান উন্নয়ন করবে টার্নার ক্যাম্পবেল কনসাল্টেন্সি। শুধু তাই নয়, কোচ এবং আম্পায়ারদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে যোগ্য করে তুলতেও কাজ করবে এই সংস্থাটি। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া