১৭০ চিকিৎসক করোনায় আক্রান্ত, চিকিৎসা দেবেন কারা?

ডেস্ক রিপাের্ট : দেশে কোভিড ১৯ সংক্রমণ মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধা চিকিৎসক-নার্স আর স্বাস্থ্যকর্মীরা। কিন্তু দেশে করোনাভাইরাস সংক্রমণের নতুন নতুন রেকর্ডের সঙ্গে ক্রমেই বাড়ছে স্বাস্থ্যকর্মীদের আক্রান্ত হওয়ার হারও।

চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টর্স ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমিত হয়েছেন ১৭০ জনের বেশি চিকিৎসক। আর আক্রান্তের শীর্ষে আছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল ২৫ জন ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলের ৯ জন চিকিৎসক।

করোনা আক্রান্ত এক চিকিৎসক বলেন, আক্রান্ত হওয়ার কারণ মূলত পর্যাপ্ত পিপিইর অভাব। আমি যে ইউনিটে ইন্টার্ন করি সেই ইউনিটে একজন নার্স পজেটিভ ছিল কিন্তু তিনি কাউকে কিছু জানাননি।

মিডফোর্ড হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সৈয়দ মো. শাহীন বলেন, এখন পর্যন্ত যারা সেবা দিচ্ছেন কাল যে তারা আক্রান্ত হবেন না সেটি বলা যাচ্ছে না। কারণ এ জায়গাটা এখন একটা এপি সেন্টারের মত হয়ে গেছে।

চিকিৎসকদের এভাবে আক্রান্ত হওয়ার পেছনে নিম্ন মানের পিপিই আর রোগীদের তথ্য লুকানোর প্রবণতাকে দায়ী করছেন চিকিৎসা সংশ্লিষ্টরা।

বাংলাদেশ ডক্টর ফাউন্ডেশন (বিডিএফ) প্রধান সমন্বয়ক ডা. নিরুপম দাশ বলেন, যে হারে চিকিৎসকরা আকান্ত হচ্ছেন তাতে আমাদের ভয় হলো কিছুদিন পরে চিকিৎসা দেয়ার মতো চিকিৎসক থাকবেন কি না।

এর আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার মারা যান সিলেট ওসমানী মেডিকেলের সহকারী অধ্যাপক ডা. মইন উদ্দীন।-সময়টিভি

জয় পরাজয় আরো খবর