adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নিরাপত্তার দাবিতে বরিশাল মেডিকেলের ৪০ ইন্টার্ন চিকিৎসক কর্মবিরতিতে

ডেস্ক রিপাের্ট : করোনা আতঙ্ক ও নিরাপত্তার দাবিতে বরিশাল শের-ই-বাংলা কলেজ হাসপাতালের ৪০ ইন্টার্ন চিকিৎসক সেবা প্রদান থেকে বিরত রয়েছেন। তবে অন্য ইন্টার্ন ও মিড লেভেলের চিকিৎসকরা হাসপাতালে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেছেন হাসপাতালের পরিচালক।

শনিবার বিকেল থেকে ওই ৪০ ইন্টার্ন চিকিৎসক হাসপাতালের সেবা কার্যক্রম থেকে নিজেদের বিরত রেখেছেন।

হাসপাতালের সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার হাবিবুর রহমান ছাত্রাবাসের নিবাসী ও মেডিকেল কলেজের ৪৬তম ব্যাচের এক শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। ওই হলে ৪০ ইন্টার্ন চিকিৎসকের বসবাস। এর মধ্যে ১৫ জন ইন্টার্ন করোনা আক্রান্ত ওই ছাত্রের সঙ্গে চলাফেরা করেন।

শনিবার দুপুরে পরিচালকের কাছে ওই ৪০ ইন্টার্ন চিকিৎসক নিরাপত্তার জন্য উন্নত পিপিই, গগলস, গ্লাভস ও মাস্কের দাবি জানান। এ ছাড়া ওই ১৫ জনের করোনা পরীক্ষার দাবিও করা হয়। সে অনুযায়ী ১৫ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়, তবে ওই ৪০ ইন্টার্ন চিকিৎসক শনিবার বিকেলের পর থেকে রোগীদের সেবা প্রদান বন্ধ রাখেন।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, শিগগিরই সমস্যার সমাধান হবে। তবে বাকি ইন্টার্ন ও মিড লেভেলের চিকিৎসকরা হাসপাতালের সেবা কার্যক্রম অব্যাহত রেখেছেন। রোগীর সংখ্যা কম থাকায় সেবা প্রদানে কোনো সমস্যা হচ্ছে না।

জানা গেছে, ওই হাসপাতালে ইন্টার্ন চিকিৎসক ২০৯ জন। গতকাল শনিবার পর্যন্ত ৪৮৭ রোগী হাসপাতালটিতে চিকিৎসাধীন।-শীর্ষনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া