adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জরিপ প্রত্যাখান করেছেন ট্রাম্প- বলছেন মৃতের সংখ্যায় শীর্ষে চীন, যুক্তরাষ্ট্র নয়

আন্তর্জাতিক ডেস্ক : আন্তর্জাতিক জরিপ সংস্থার পরিসংখ্যানে করোনা সংক্রমণে মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র শীর্ষে, এই তথ্য প্রত্যাখান করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বেজিংয়ের দেওয়া সরকারি তথ্যকে চ্যালেঞ্জ করে তিনি দাবি করেছেন, মৃতের সংখ্যায় চীনই একনম্বরে।

মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসে শনিবার এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান ডোনাল্ড ট্রাম্প।

চীনের হুবেই প্রদেশের প্রশাসকদের মৃতের সংখ্যা সংশোধনের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, আমরা শীর্ষে নেই মোটেই। আপনারাও জানেন, চীনই এ ব্যাপারে এক নম্বরে। চীন যে আমাদের খুব ধারে কাছে আছে, তা-ও নয়। আমাদের চেয়ে রয়েছে অনেক এগিয়ে। এটা ওরা (চীন) জানে। আমরাও জানি। জানেন আপনারাও। কিন্তু সে কথা সংবাদ মাধ্যমে বলা হচ্ছে না।

এ সময় ট্রাম্প প্রশ্ন তোলে বলেন, ব্রিটেন, ফ্রান্স, বেলজিয়াম, ইটালি ও স্পেনের মতো দেশগুলোতে স্বাস্থ্য পরিষেবা সবচেয়ে উন্নত ও সর্বাধুনিক হওয়া সত্ত্বেও সেখানে এই সংক্রমণে যখন বহু মানুষের মৃত্যু হয়েছে ও হচ্ছে, তখন চীনে সেই হার কীভাবেই বা হতে পারে মাত্র ০.৩৩ শতাংশ?

মার্কিন প্রেসিডেন্টের অভিযোগ, করোনা সংক্রমণে বেইজিং সরকারিভাবে মৃতের সংখ্যা যা বলছে, আদতে তা অনেক বেশি। তাই এ ব্যাপারে চীনের সরকারি পরিসংখ্যানকে ‘বিশ্বাসযোগ্য’ বলে মনে করছেন না তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া