adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট খেলোয়াড়দের সতর্ক থাকার পরামর্শ দিলো বিসিবি

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাসের প্রকোপের কারণে বাংলাদেশের সব ক্রিকেটার এখন ঘরে বন্দি। এমন অবস্থায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব তারা। আন্তর্জাতিক অঙ্গনের ফিক্সাররা এটাকেই সুযোগ হিসেবে বেছে নিতে পারে। তাই দেশের ক্রিকেটারদের সতর্ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবির শৃঙ্খলা কমিটির চেয়ারম্যান শেখ সোহেল জানিয়েছেন, জাতীয় দলের ক্রিকেটারদের এই সময় সতর্ক থাকা উচিত। এমন সময় ফিক্সারদের গতিবিধি বোঝা বেশ কঠিন বলে মনে করেন তিনি। তাই জাতীয় দলের ক্রিকেটারদের বাড়তি সতর্কতার পরামর্শ দিয়েছেন তিনি।
সোহেল বলেন, ‘আমি মনে করি এই মুহূর্তে তাদের সতর্ক থাকাই ভালো, কারণ আপনি এই সময় কারো গতিবিধি বুঝতে পারবেন না। আমাদের জাতীয় দলের খেলোয়াড়দের সতর্ক থাকতে হবে কারণ তারা সামাজিক কাজে ব্যস্ত বাংলাদেশের চলমান সঙ্কটে।’
কদিন আগেই ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) স্থগিত করে দিয়েছে বিসিবি। গত এক মাস ধরেই ক্রিকেটের বাইরে খেলোয়াড়রা। ক্রিকেটারদের এই অবসরে ফিক্সাররা সক্রিয় হয়ে উঠতে পারে বলে ধারণা আইসিসিরও। বিসিবির আগেই আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল ক্রিকেটারদের এই বিষয়ে সতর্ক করেছেন।
মার্শাল বলেছেন, কোভিড-১৯ হয়তো আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট ক্ষণিকের জন্য থামিয়ে দিয়েছে। তবে বাজিকরেরা কিন্তু বসে নেই। এ কারণে খেলোয়াড়, সদস্য, এজেন্ট, খেলোয়াড় সংস্থাদের সঙ্গে আমাদের কাজ চলবে। খেলোয়াড়েরা এখন আগের তুলনায় অনেক বেশি সময় দিচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে।
মার্শাল আরো বলেন, তাদের কাছাকাছি পৌঁছানোর এটাই সুযোগ বাজিকরদের জন্য। এই সম্পর্ক পরে তারা কাজে লাগাবে। আমরা খেলোয়াড়, সদস্য, এজেন্টদের সঙ্গে এ নিয়ে কথা বলেছিল। বিষয়টির গুরুত্ব বুঝিয়ে বলা হয়েছে। খেলোয়াড়েরা যেন এ সময় অসতর্ক না থাকে।-ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া