adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করােনা ইস্যুতে এবার চীনকে শাস্তির ভয় দেখাচ্ছে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারি নিয়ে চীন আর আমেরিকার টানাপড়েন নতুন কিছু নয়। এর আগে বারবার তথ্য গোপনের অভিযোগে চীনের বিরুদ্ধে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীন ইচ্ছাকৃতভাবে করোনা ভাইরাস ছড়িয়েছে, এই প্রমাণ পেলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব। এবার শি জিনপিংকে সরাসরি হুঁশিয়ারি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্প বলছে, চিনের ভুলের জন্য এখন গোটা পৃথিবীকে ভুগতে হচ্ছে। ওরা চাইলেই ভাইরাসটিকে ছড়ানো থেকে আটকাতে পারত। কিন্তু সেটা করা হয়নি।

ট্রাম্পের অভিযোগ ইচ্ছাকৃতভাবে হোক বা অনিচ্ছাকৃত। চিনের ভুলেই আজ গোটা বিশ্ব বিপদে। তিনি বলছেন, “অনেক রকমের অদ্ভুত জিনিস ঘটছে। তবে তদন্ত চলছে। আমরা প্রকৃত সত‌্য বের করে আনবই। আমি একটাই কথা বলতে চাই, যেখান থেকেই এই ভাইরাস তৈরি করা হোক বা আসুক, চিন থেকে এটা যে রূপেই ছড়াক না কেন ১৮৪টা দেশ এর জন‌্য এখন ভুগছে। এরপরই ট্রাম্প হুঁশিয়ারি দিয়ে বলেন, ওরা যদি জেনেবুঝে এটা করে থাকে তাহলে ওদের শাস্তি পেতেই হবে।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমরা অনেকদিন ধরেই চিনে ঢোকার চেষ্টা করছি। কিন্তু ওরা আমাদের অনুমতি দেয়নি। এখন বলছে, ওরা নাকি তদন্ত করছে। আমরাও আমাদের মতো করে তদন্ত করছি। ইচ্ছা করে এই ভাইরাস ছড়িয়ে থাকলে শাস্তি পেতেই হবে। একইসঙ্গে উহানের একটি গবেষণাগারকে যে ৩০ লক্ষ ৭০ হাজার ডলার আর্থিক অনুদান আমেরিকা দিত, তা শীঘ্রই দেওয়া বন্ধ করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া