adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার দর্শকশূন্য গ্যালারিতে পুতুল বসিয়ে বেলারুশে ফুটবল ম্যাচ

স্পোর্টস ডেস্ক : করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়েই খেলা বন্ধ। ব্যতিক্রম শুধু বেলারুশ। কোনো বারণ মানছে না এই দেশের ফুটবল আয়োজকরা। অনেক দিন ধরেই করোনার মধ্যে নিয়মিত ফুটবল টুর্নামেন্ট চালিয়ে আসছে। অনেক সমারেঅচনার পর এবার একটু নড়েচড়ে বসেছে ফুটবল কর্তৃপক্ষ। গ্যালারিদে দর্শক না এনে এবার পুতুলকে দর্শক বানিয়ে খেলা চালিয়ে যাচ্ছে বেলারুশ। এর আগে তাইওয়ানেও দর্শকশূন্য গ্যালারিতে পুতুল ও রোবর্ট বসিয়ে ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

গত সপ্তাহেই ডায়নামো ব্রেস্ত ও মিনস্ক এফসি ম্যাচে স্টেডিয়ামে হাজির ছিল কমপক্ষে হাজার দর্শক। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সমালোচনার জেরেই ইউরোপের এই দেশটি লিগ ম্যাচ বন্ধ না করে স্টডিয়ামকে দর্শকশূন্য রাখতে অভিনব পদ্ধতি এনেছে। দর্শক আসনে রাখা হয়েছে দর্শকদের মুখের ছবি দেওয়া ম্যানিকুইন পুতুল।

কর্তৃপক্ষের দাবি, বাস্তবের অনুভূতি দিতেই এই প্রচেষ্টা।’ যদিও এরপরও মাঠে দর্শক হয়েছে বলে অভিযোগ। এমনকি ম্যাচ শেষে দর্শকদের আলিঙ্গন করতেও দেখা যায়। তবে সংখ্যা ১০০ বলে জানা গেছে। – বেলারুশ টাইমস

বেলারুশের ফুটবল কর্তাদের মতে, গ্যালারি ভর্তি দর্শক ফুটবলারদের খেলতে ‘অনুপ্রেরণা’ জোগায়। দর্শকদের স্টেডিয়ামে আসা নিয়ে প্রশাসনের যুক্তি, আমরা কিন্তু কাউকে জোর করছি না। আমরা শুধু লিগ বন্ধ করছি না। যদিও ফুটবল ম্যাচের জন্য একইসঙ্গে খেলোয়াড়, স্টেডিয়াম স্টাফ এবং দর্শকদের একাংশকে এইভাবে ঝুঁকির মুখে কেন ঠেলে দেওয়া হচ্ছে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

প্রসঙ্গত, বেলারুশে এখনও পর্যন্ত ৪৭৭৯ জন করোনা আক্রান্ত। এর মধ্যে শুক্রবার পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৪৯ জনের মৃত্যু হয়েছে। -মার্কা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া