adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাতিল হবে টেস্ট চ্যাম্পিয়নশিপ?

স্পাের্টস ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে স্থগিত সব ধরনের খেলাধুলা। স্থগিত বা বাতিল ক্রিকেটের অধিকাংশ সিরিজ বা ইভেন্ট। এমন অবস্থায় আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ বাতিলের আহ্বান জানিয়েছে ক্রিকেটের তিন মোড়ল- ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

সেই সঙ্গে প্রস্তাবিত ওয়ানডে লিগও বাতিলের দাবি তুলেছে তারা। এ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি’র কাছে চিঠিও লিখেছে ‘তিন মোড়ল’। তবে এ ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়েছে আইসিসি’র এক কর্মকর্তা- “এ নিয়ে আলোচনা চলছে। আইসিসির পক্ষ থেকে এ ব্যাপারে কোনো দিক নির্দেশনা পাওয়া যায়নি এখনো।”

আইসিসির সঙ্গে বোর্ডগুলোর এ আলোচনা দুই সপ্তাহ আগেই হয়েছে। মার্চে টেলিকনফারেন্সের মাধ্যমে যে গভর্নর কমিটির মিটিং হয়েছিল, সেখানেই এসব প্রস্তাব দেওয়া হয়েছে।

করোনা সংকট কাটলে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে লিগের জন্য যে বাড়তি সময়ের প্রয়োজন হবে তাতে বিভিন্ন টেস্ট খেলুড়ে দেশগুলোর দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ বাধাগ্রস্ত হতে পারে। আর তখন মিডিয়া রাইটস নিয়েও সংকটে পড়বে সংশ্লিষ্ট ক্রিকেট বোর্ড। আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারে বোর্ডগুলো।

এই সংকটে যাতে ক্রিকেট বোর্ডগুলো না পড়ে সে জন্যই টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং পরিকল্পনায় থাকা ওয়ানডে লিগ বাতিলের দাবি উঠেছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত ৯ টেস্ট খেলে ৭টি জিতে ৩৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ভারত। ১০ টেস্টে সাতটি জয়, দুটি হার ও একটি ড্রসহ ২৯৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ খেলেছে। তিনটিতেই ইনিংস ব্যবধানে হেরে কোনো পয়েন্ট না পেয়ে টেবিলের সবার নিচে আছে তারা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া