adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে ২৪ ঘণ্টায় করোনায় আরও মৃত্যু ১০, আক্রান্ত ৩৪১

নিজস্ব প্রতিবেদক : দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৪১ জন আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ জনের। একদিনে কভিড-১৯ এ দেশে আক্রান্ত ও মৃতে এটা সর্বোচ্চ সংখ্যা।

বৃহস্পতিবার করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়, এ পর্যন্ত দেশে পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ জন। আর আক্রান্তের সংখ্যা ১,৫৭২ জন।

বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, নতুন মৃতদের মধ্যে পুরুষ ৭ জন; নারী ৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ছয়জন। বাকিরা অন্য জেলার। বয়স- ষাটোর্ধ্ব ছয়জন; পঞ্চাশোর্ধ্ব তিনজন। একজনের বয়স ২১ থেকে ৩০ এর ঘরে।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২,১৩৫ জনের। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ২,০১৯ জনের। আগের দিনের তুলনায় পরীক্ষার হার ষোলো শতাংশ বেশি।

গত বছরের ডিসেম্বরের চীনের উহান থেকে ছড়িয়ে পড়ার পর বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলে গত ৮ মার্চ। এর দশ দিনের মাথায় ঘটে প্রথম মৃত্যু।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য, বুধবার করোনায় আক্রান্তের সংখ্যা বিশ্বজুড়ে ২০ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ছুঁই ছুঁই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া