adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পুলিশ থেকে সদ্য বিদায়ী আইজিপি জাবেদ পাটোয়ারী সৌদি আরবে রাষ্ট্রদূত হলেন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ পুলিশ থেকে সদ্য বিদায়ী মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারীকে সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

জাবেদ পাটোয়ারী বর্তমান রাষ্ট্রদূত গোলাম মসীহের স্থলাভিষিক্ত হবেন। তাকে তিন বছরের জন্য চুক্তি ভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব অলিউর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ আছে, বিসিএস ক্যাডারের কর্মকর্তা ড. জাবেদ পাটোয়ারী কে সরকারি চাকরি আইন ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী তার অবসর উত্তর ছুটি ও তৎসংশ্লিষ্ট সুবিধা স্থগিতে ১৫ এপ্রিল ২০২০ অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী তিন বছর মেয়াদে সৌদি আরবের বাংলাদেশের রাষ্ট্রদূত পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান নিমিত্তে তার চাকরি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হল।

বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা জাবেদ পাটোয়ারীর মঙ্গলবার (১৪ এপ্রিল) অবসরোত্তর ছুটিতে (পিআরএল) যাওয়ার কথা ছিলো। একদিন আগে তাকে তিনবছরের জন্য সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হলো।

চাঁদপুর সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নে জাবেদ পাটোয়ারীর জন্ম। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি নেওয়ার পর জাবেদ পাটোয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরিতে যোগদান করেন ১৯৮৬ সালে।

২০১৩ সালে সচিব পদমর্যাদায় গ্রেড-১ পদে পদোন্নতি পান পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান জাবেদ পাটোয়ারী। ২০১৮ সালের ২৫ জানুয়ারি তিনি পুলিশ মহাপরিদর্শক নিয়োগ পান। ওই বছরের ৩ জুন সিনিয়র সচিব পদমর্যাদা পান তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারা জীবনের ওপর লেখা বই ‘কারাগারের রোজনামচা’-এর বিভিন্ন ‘নথিপত্র’ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন জাবেদ পাটোয়ারী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া