adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করোনার বিরুদ্ধে লড়তে গিয়ে পুলিশ যেনো ভুলেই গেছে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে- মাশরাফির স্ট্যাটাস

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাস চীনের সীমানা ছাড়িয়ে ইতোমধ্যে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এ অবস্থায় বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন। আর এমন পরিস্থিতিতে সর্বক্ষণিক বাইরে থাকতে হচ্ছে পুলিশ, ডাক্তার ও সাংবাদিকদের। পুলিশের দিবারাত্রি পরিশ্রম যেনো সবার হৃদয় ছুঁয়ে যায়।
পুলিশের এই অবিরত পরিশ্রম দেখে বাংলাদেশ দলের ক্রিকেটার মাশরাফি রোববার নিজের ভেরিফায়েড ফেইসবুক পেজে পুলিশদের নিয়ে একটি স্ট্যাটাস দেন মাশরাফি। একটি ছবি পোস্ট করেছেন। যে ছবিতে দেখা যাচ্ছে পরিশ্রমে ক্লান্ত একজন পুলিশ একটি চেয়ারে ঝিমুচ্ছেন।
সেই ছবির ক্যাপশনে মাশরাফি লিখেছেন, করোনাভাইরাস দেশে আঘাত আনার সাথে সাথে তাদের কাজ যেন বেড়ে গেছে অনেক বেশি। দিন রাত এক করে কাজ করে যাচ্ছে। কোন প্রকার অভিযোগ ছাড়া। হ্যাঁ কথা বলছি আমাদের পুলিশ ভাইদের। তারা সত্যই অনেক অক্লান্ত পরিশ্রম করছে, শুধু মাত্র আমাদেরকে করোনা নামক মহামারি থেকে সুরক্ষা রাখতে।

মাশরাফি লিখেন, সারাটা দিন আমাদের পেছনে ছুটতে ছুটতে যখন শরীরটা আর সায় দেয় না তখন মশার কামড়, গরম সবকিছুর কাছে হয়তো হার মেনে যায়। কোনরকম একটা বসার কিছু পেলে শরীরটা ১৫-৩০ মিনিটের জন্য ছেড়ে দেয়, কারণ তারপর যে আবার যেতে হবে টহলে। সবাইকে সতর্ক করতে গিয়ে তারা ভুলেই যায় যে তাদেরও একটা বাসা আছে, পরিবার আছে।
মাশরাফির অনুরোধ, আমরা কি পারি না এই পুলিশ, ডাক্তারদের দিকে তাকিয়ে হলেও নিজেদের একটু নিয়ন্ত্রিত করতে। আমরা যদি শুধু আমাদের কথা চিন্তা করে বাসায় থাকতাম তাহলে হয়তো এই মানুষগুলোর এতটা কষ্ট হতো না।
রাফি লিখেন, ‘মহান আল্লাহ তাআলার কাছে দোয়া করি যেন এই মানুষ গুলো ভালো থাকে। সবাই ঘরে থাকুন, সুস্থ থাকুন, অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া