adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভোলার লালমোহনে ইউপি সদস্যের ঘরের মাটি খুঁড়ে সরকারি চাল উদ্ধার

ডেস্ক রিপাের্ট : সরকারি চাল আত্মসাত করে ঘরের মেঝের নিচে লুকিয়ে রেখেছিলেন ইউপি সদস্য। শেষপর্যন্ত হজম করতে পারেননি।৯৯৯ থেকে ফোন পেয়ে ঘরের খাটের নিচে মেঝে খুঁড়ে সাত বস্তা চাল উদ্ধার করে পুলিশ।

ঘটনাটি ঘটেছে ভোলার লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নে।রোববার (১২ এপ্রিল) সকালে লালমোহন থানা পুলিশ বদরপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার জুয়েলের ঘরের খাটের নিচে মেঝে খুঁড়ে সাত বস্তা চাল উদ্ধার করে। এছাড়া ওই ওয়ার্ডের চৌকিদার শাহ আলমের ঘর থেকে আরও ছয় বস্তা চাল উদ্ধার করা হয়। এসব চাল সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির (এএমএস)।

পুলিশ আসার খবরে ইউপি মেম্বার জুয়েল আত্মগোপন করে। পরে জিজ্ঞাসাবাদের জন্য তার বাবা সাবেক মেম্বার নান্নুকে আটক করে পুলিশ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লালমোহন থানার ওসি মীর খায়রুল কবীর বলেন, ৯৯৯ নম্বর থেকে কল পেয়ে আমরা ওই বাড়িতে অভিযান চালাই। এসময় জুয়েল মেম্বারে ঘরের খাটের নিচ থেকে মাটি খুঁড়ে পাঁচ বস্তা চাল ও ঘরের পেছন থেকে আরও দুই বস্তা চাল উদ্ধার করি। একইসঙ্গে সরকারি খাদ্য অধিদফতরের নাম লেখা সাতটি খালি বস্তা ও সাতটি ওএমএস কার্ড পাওয়া যায় ওই ঘর থেকে।

জুয়েলকে না পাওয়ায় তার বাবা নান্নুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে তিনি জানান।

প্রসঙ্গত, একদিন আগে শনিবার একই ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার ওমর এর এলাকা থেকে বিভিন্ন বাড়িতে ও স-মিলের কাঠের গুঁড়োর মধ্যে লুকিয়ে রাখা আরও ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়। ওই ঘটনায় ইউপি চেয়ারম্যান ফরিদুল হক তালুকদার, তার ভাতিজা ওয়ার্ড মেম্বার ওমরসহ চারজনকে আসামি করে মামলা হয়। ওমর মেম্বারকে পুলিশ গ্রেফতার করলে জেল হাজতে পাঠান আদালত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া