adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার দুঃখ হয়, কপিল ভাই আমার কথার অর্থ বুঝতে পারেনি : শোয়েব আখতার

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির জেরে অর্থ সংগ্রহের জন্য ভারত-পাকিস্তানের তিন ম্যাচের একদিনের সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছিলেন শোয়েব আখতার। যা উড়িয়ে দিয়েছিলেন কপিল দেব। সেই প্রসঙ্গেই ফের মুখ খুললেন রয়্যালপিন্ডি এক্সপ্রেস।

এক বেসরকারি টিভি চ্যানেলে শোয়েব বলেছেন, আমার মনে হয় না কপিল ভাই আমার বক্তব্য ঠিক বুঝতে পেরেছেন। এই সময় আর্থিকভাবে সবাই চাপে রয়েছি। এখনই আয়ের জন্য আমাদের একত্রিত হয়ে চেষ্টা করতে হবে। বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীরা এখন ম্যাচ হলে তা দেখতে উন্মুখ হয়ে উঠবে। কপিল বলেছে যে ওঁর টাকার দরকার নেই। নিশ্চিতভাবেই কপিলের টাকার প্রয়োজন নেই। কিন্তু বাকিদের তো তা রয়েছে। আমার মনে হয়, এই প্রস্তাব নিয়ে ভাবনাচিন্তা করা উচিত।
শোয়েব আখতার আরও বলেছেন, আমি বলেছি যে ইমরান খানের চেয়েও ভারতকে আমি বেশি চিনি। আমি প্রচুর জায়গায় গিয়েছি, প্রচুর মানুষের সঙ্গে কথা বলেছি। ভারতীয়রা কেমন, তা আমি এখানের মানুষদের বলি। আমাদের দুই দেশেই দারিদ্র্য রয়েছে। মানুষকে কষ্ট পেতে দেখলে তাই খুব কষ্ট হয়। একজন মানুষ হিসেবে যতটা সম্ভব সাহায্য করা আমার দায়িত্ব।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় শেষবার ভারতে এসেছিলেন শোয়েব। তার কথায়, পাকিস্তানের পর ভারত থেকেই সবচেয়ে বেশি ভালবাসা পেয়েছি। তার জন্য আমি চিরদিন কৃতজ্ঞ। পুরো ভারত আমি সফর করেছি। হিমাচল প্রদেশ থেকে কেরালা, কেরালা থেকে উত্তরাখ- ঘুরেছি। যদি পরের ছয় মাসে কিছু না হয় তবে আমাদের হাতে কী বিকল্প, সেটাই জানতে চেয়েছি আমি।
ক্রিকেটের সঙ্গে যারা জড়িত, সেই মানুষগুলো কী করবেন? যাদের জীবিকা ক্রিকেটের সঙ্গে জড়িত, তারা কী করবেন? তাই টাকা সংগ্রহের জন্য ম্যাচ আয়োজন করাই একমাত্র বিকল্প পড়ে রয়েছে। হয়তো এটা সম্পর্ক উন্নতিতেও কাজে আসবে। বৃহত্তর দৃষ্টিকোণ থেকে এটা বলছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া