adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা পাকিস্তানের পাঞ্জাব সরকারের

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের কারণে উদ্ভূত অর্থনৈতিক পরিস্থিতিতে সংবাদকর্মীদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে পাকিস্তানের পাঞ্জাব সরকার। এর আওতায় কোনও সাংবাদিক মারা গেলে তার পরিবার পাবে ১০ লাখ রুপি। এছাড়া তার স্ত্রী আজীবন মাসে ১০ হাজার রুপি করে পেনশন পাবেন। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।
করোনার সংক্রমণ এড়াতে পুরো প্রদেশজুড়ে লকডাউন ঘোষণা করেছে পাঞ্জাব সরকার। এরপরও ঠেকানো যাচ্ছে না সংক্রমণ। এমন পরিস্থিতির মধ্যেই আরও কিছু জরুরি সেবার মতো করে সংবাদকর্মীদেরও কাজ করতে হচ্ছে।
শুক্রবার এক সংবাদ সম্মেলনে পাঞ্জাবের তথ্যমন্ত্রী ফয়জুল হাসান চোহান বলেন, গণমাধ্যমকর্মীরা যাতে করোনায় আক্রান্ত না হন, সেজন্য আমরা তাদের জন্য একটি নিরাপদ স্বাস্থ্য নির্দেশিকা তৈরি করেছি। ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ এড়াতে গণমাধ্যমকর্মীরা তাদের পেশাগত দায়িত্বপালনের সময় কী কী বিধি মেনে চলবেন, ওই নির্দেশিকায় সেটি বিস্তারিতভাবে বলা আছে। এগুলো ইতোমধ্যে মিডিয়া হাউসগুলোতে পাঠানো শুরু হয়েছে।
চোহান বলেন, কোনও সাংবাদিক তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হলে পাঞ্জাব সরকার তাদের এক লাখ রুপি দেবে। আর কেউ যদি মারা যায়, তাহলে তার পরিবার পাবে ১০ লাখ রুপি। এছাড়া তার স্ত্রী পেনশন হিসেবে আজীবন প্রতিমাসে ১০ হাজার রুপি করে ভাতা পাবেন।
এছাড়া পত্রিকার হকারদের সুরক্ষার জন্য ফেস মাস্ক, গ্লাভস ও স্যানিটাইজার বিতরণের ঘোষণা দিয়েছে পাঞ্জাব সরকার।
উল্লেখ্য, পাকিস্তানে এখন পর্যন্ত সাড়ে চার হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৬ জনের। আর পাঞ্জাবে আক্রান্তের সংখ্যা দুই হাজার ২৭৯ জন। আর সেখানে মৃত্যু হয়েছে ১৯ জনের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া