adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করােনায় ইতালির ১০০ ডাক্তারের প্রাণ কেড়ে নিলাে

আন্তর্জাতিক ডেস্ক : ইতালিতে নভেল করোনাভাইরাস হানা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১০০ ডাক্তারের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

চার মাস আগে ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম নভেল করোনাভাইরাস সংক্রমণ দেখা দেয়। ইতালি আক্রান্ত হয় ফেব্রুয়ারিতে। এই ভাইরাসজনিত কভিড-১৯ রোগে পর্যুদস্ত ভূ-মধ্য সাগরের তীরবর্তী দেশটি।

কভিড-১৯ এ মৃতের দিক থেকে ইতালির অবস্থান সবার ওপরে, ১৮ হাজার দু’শো ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৪৩ হাজার। করোনাভাইরাসের কারণে ইতালিতে মৃতদের মধ্যে ১০০ জন ডাক্তার রয়েছেন বলে জানিয়েছে দেশটির হেলথ অ্যাসোসিয়েশন- এফএনওসিইও।

বৃহস্পতিবার বার্তা সংস্থা এএফপিকে সংগঠনটির এক মুখপাত্র বলেন, “কভিড-১৯ এর কারণে মৃত্যু হয়েছে এমন ডাক্তারের সংখ্যা ১০০। দুর্ভাগ্যবশত, ঠিক এই মুহূর্তে সংখ্যাটা ১০১ হয়ে যেতে পারে।”

করোনাভাইরাসে ৩০ জনের মতো নার্স ও স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে বলেও খবর ইতালিয়ান সংবাদমাধ্যমগুলোতে। দেশটির দেশটির হেলথ অ্যাসোসিয়েশন- এফএনওসিইও’ন সভাপতি বলেন, “এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে কোনো সুরক্ষা ব্যবস্থা ছাড়া আমরা আর আমাদের ডাক্তার, স্বাস্থ্যকর্মীদের পাঠাতে পারব না। এটা একটি অন্যায্য লড়াই।”

ইতালিতে করোনায় আক্রান্তদের প্রায় ১০ শতাংশই স্বাস্থ্যসেবায় নিয়োজিত কর্মী বলে জানিয়েছে রোমের আইএসএস পাবলিক ইনস্টিটিউট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া