দৈনিক পত্রিকার সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক : এবার দৈনিক পত্রিকার এক সাংবাদিক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সাংবাদিক বাংলাদেশের খবরে কাজ করেন। এর আগে বেসরকারি টেলিভিশনের দুই সাংবাদিক করোনায় আক্রান্ত হন।

পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক সৈয়দ মেজবাহ উদ্দিন সহকর্মী আক্রান্ত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বর্তমান পরিস্থিতির কারণে আমাদের প্রিন্ট ভার্সন আপাতত বন্ধ রয়েছে। তবে অনলাইনে কাজ চালু রাখার চেষ্টা করা হচ্ছে।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত ৩৭ বছর বয়সী বাংলাদেশের খবরের সেই সাংবাদিক বাসায় থেকেই কাজ করতেন। তাই অফিসের অন্য কেউ আক্রান্ত হওয়ার সম্ভাবনা নেই। তবে আমরা খোঁজ নিচ্ছে গত দুই সপ্তাহের মধ্যে ওই সাংবাদিকের কাছাকাছি কেউ গিয়েছেন কিনা। কাউকে চিহ্নিত করতে পারলে তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।

আক্রান্ত সাংবাদিকের এক স্বজন জানিয়েছেন, কয়েক দিন ধরে তার গলা ব্যথা ও জ্বর ছিল। গত শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গেলে চিকিৎসক তাকে কিছু ওষুধ দিয়ে পাঁচ দিন খেতে বলেন। অবস্থার উন্নতি না হলে করোনাভাইরাসের টেস্ট করতে বলেন।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে গিয়ে নমুনা দেন। শুক্রবার সকালে সিভিল সার্জন অফিস থেকে জানানো হয় যে তার নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে।

তিনি জানান, মালিবাগের ভাড়ায় বাসায় স্ত্রী-সন্তানদের নিয়ে থাকেন ওই সাংবাদিক। চিকিৎসক তাকে বাসায় থাকতে বলেছেন এবং শ্বাসকষ্ট হলে হাসপাতালে ভর্তি হতে বলেছেন। বর্তমানে তার হালকা জ্বর ছাড়া আর কোনো শারীরিক সমস্যা হচ্ছে না।

এর আগে বেসরকারি ইন্ডিপেনডেন্ট ও যমুনা টেলিভিশনের দুই সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

জয় পরাজয় আরো খবর