adv
২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

উয়েফা সভাপতি বলেছেন, ইংলিশ লিগের শিরোপা লিভারপুলকে দাও

স্পোর্টস ডেস্ক : করোনাভাইরাস মহামারিতে পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। স্থগিত আছে ইউরোপের শীর্ষস্থানীয় ঘরোয়া লিগগুলো। তাদের একটি ইংলিশ প্রিমিয়ার লিগ। শীর্ষস্থানীয় প্রতিযোগিতার এই মৌসুমের শিরোপা লড়াই বড্ড এক তরফাভাবে চলছে। লিগের ২৯তম রাউন্ডের অর্ধেক শেষে শীর্ষ দুই দলের মধ্যে পার্থক্য ২৫ পয়েন্টের।
২৯ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে অর্জন করেছে ৫৭ পয়েন্ট। অলৌকিক কিছু না ঘটলে এই মৌসুমে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে লিভারপুল। ত্রিশ বছরের মধ্যে প্রথমবার ঘরোয়া লিগ জয়ের সুবাস পাচ্ছে অল রেডরা। কিন্তু তাদের অপেক্ষা বাড়িয়ে দিচ্ছে করোনাভাইরাস আতঙ্ক।
এর মধ্যে মঙ্গলবার রাতে আশঙ্কার কথা শুনিয়েছেন ফুটবল এসোসিয়েশনের চেয়ারম্যান ক্লার্ক। তিনি জানান, ইংলিশ ফুটবলের চলতি মৌসুম শেষ না-ও হতে পারে। বাতিল করা হতে পারে মৌসুমের বাকি ম্যাচগুলো। কিন্তু লিগের ভাগ্যে শেষ পর্যন্ত কী আছে তা খোলাসা করেননি যুক্তরাজ্য ফুটবলের প্রধানকর্তা। এই প্রশ্নের উত্তর দিলেন ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার সভাপতি আলেক্সান্ডার সিফেরিন। স্লোভেনিয়ান ক্রীড়া দৈনিক উয়েফা সভাপতি: লিভারপুলকে শিরোপা দাও

করোনাভাইরাস মহামারিতে পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর হয়ে উঠছে। স্থগিত আছে ইউরোপের শীর্ষস্থানীয় ঘরোয়া লিগগুলো। তাদের একটি ইংলিশ প্রিমিয়ার লিগ। শীর্ষস্থানীয় প্রতিযোগিতার এই মৌসুমের শিরোপা লড়াই বড্ড এক তরফাভাবে চলছে। লিগের ২৯তম রাউন্ডের অর্ধেক শেষে শীর্ষ দুই দলের মধ্যে পার্থক্য ২৫ পয়েন্টের!

২৯ ম্যাচে লিভারপুলের সংগ্রহ ৮২ পয়েন্ট। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে অর্জন করেছে ৫৭ পয়েন্ট। অলৌকিক কিছু না ঘটলে এই মৌসুমে ইংলিশ লিগ চ্যাম্পিয়ন হতে যাচ্ছে লিভারপুল। ত্রিশ বছরের মধ্যে প্রথমবার ঘরোয়া লিগ জয়ের সুবাস পাচ্ছে অল রেডরা। কিন্তু তাদের অপেক্ষা বাড়িয়ে দিচ্ছে করোনাভাইরাস আতঙ্ক।
এর মধ্যে মঙ্গলবার রাতে আশঙ্কার কথা শুনিয়েছেন ফুটবল এসোসিয়েশনের চেয়ারম্যান ক্লার্ক। তিনি জানান, ইংলিশ ফুটবলের চলতি মৌসুম শেষ না-ও হতে পারে। বাতিল করা হতে পারে মৌসুমের বাকি ম্যাচগুলো। কিন্তু লিগের ভাগ্যে শেষ পর্যন্ত কী আছে তা খোলাসা করেননি যুক্তরাজ্য ফুটবলের প্রধানকর্তা।
এই প্রশ্নের উত্তর দিলেন ইউরোপিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার সভাপতি আলেক্সান্ডার সিফেরিন। আজ স্লোভেনিয়ান ক্রীড়া দৈনিক একিপাকে তিনি দাবি করলেন, ‘আমি লিভারপুলকে শিরোপাহীন রাখার কোনো কারণ দেখছি না। যদি খেলা হয়, তাহলে নিশ্চিতভাবেই তারা এটা জিততো। তাত্ত্বিকভাবে হয়তো তারা এখনো শিরোপা নিশ্চিত করতে পারেনি, তবে ওরা খুব কাছাকাছিই আছে। -ক্রীড়া দৈনিক একিপাক
উয়েফা সভাপতি আরো বলেছেন, ‘যাহোক, খুব সম্ভবত আর খেলা হচ্ছে না। কিন্তু ফলাফল ঘোষণা করা খুব জরুরি হয়ে উঠবে। এরপর শিরোপা নির্ধারণ করা উচিত। লিভারপুল শিরোপা জিতবে না, এমনটা আমি দেখছি না। আমি বুঝতে পারছি ফাঁকা স্টেডিয়ামে খেলা হলে বা টেবিল সবুজ থাকলে সমর্থকরা খুব হতাশ হবেন। কিন্তু আমার বিশ্বাস যেভাবেই হোক লিভারপুল শিরোপা জিতবে।’তিনি দাবি করলেন, ‘আমি লিভারপুলকে শিরোপাহীন রাখার কোনো কারণ দেখছি না। যদি খেলা হয়, তাহলে নিশ্চিতভাবেই তারা এটা জিততো। তাত্ত্বিকভাবে হয়তো তারা এখনো শিরোপা নিশ্চিত করতে পারেনি, তবে ওরা খুব কাছাকাছিই আছে।
উয়েফা সভাপতি আরো বলেছেন, যাই হোক, খুব সম্ভবত আর খেলা হচ্ছে না। কিন্তু ফলাফল ঘোষণা করা খুব জরুরি হয়ে উঠবে। এরপর শিরোপা নির্ধারণ করা উচিত। লিভারপুল শিরোপা জিতবে না, এমনটা আমি দেখছি না। আমি বুঝতে পারছি ফাঁকা স্টেডিয়ামে খেলা হলে বা টেবিল সবুজ থাকলে সমর্থকরা খুব হতাশ হবেন। কিন্তু আমার বিশ্বাস যেভাবেই হোক লিভারপুল শিরোপা জিতবে। – ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া