adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইজডেনের পাঁচ বর্ষসেরার তিনজনই অস্ট্রেলীয়

স্পোর্টস ডেস্ক : ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন অ্যালামনাক ২০২০ সালের অ্যাওয়ার্ড ঘোষণা করেছে। বিগত মৌসুমের পারফরম্যান্স বিবেচনায় যে ৫ জন ক্রিকেটার বর্ষসেরার খেতাব পেয়েছেন, তাদের ৩ জনই অস্ট্রেলিয়ার।

এই পাঁচ ক্রিকেটার হলেন- ইংল্যান্ডের জফরা আর্চার, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স, মার্নাস লাবুশানে ও এলিস পেরি এবং দক্ষিণ আফ্রিকার সিমন হার্মার।

এছাড়া লিডিং উইম্যান ক্রিকেটার অব দি ওয়ার্ল্ড অ্যাওয়ার্ডও জিতেছেন অস্ট্রেলিয়ার প্রমীলা ক্রিকেটার পেরি। এই প্রথম ইংল্যান্ডের বাইরের কোনো নারী এই অ্যাওয়ার্ড পেলেন। পুরুষ ক্যাটাগরিতে লিডিং ক্রিকেটার অব দি ওয়ার্ল্ড অ্যাওয়ার্ড পেয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস। লিডিং টি-২০ ক্রিকেটারের অ্যাওয়ার্ড জিতেছেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল।

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বছর কাটানো আর্চার ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক। ক্যারিবীয় হলেও ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে অংশ নিয়েছিলেন বিশ্বকাপে। বিশ্বকাপ জয়ে বড় অবদানও রেখেছিলেন। এটিই তাকে জায়গা করে দিয়েছে বর্ষসেরা ক্রিকেটারের তালিকায়। বিশ্বকাপের পাশাপাশি অ্যাশেজে উজ্জ্বল পারফরম্যান্স করেছিলেন কামিন্স। নজর কেড়েছিলেন লাবুশানেও। এই দুই ক্রিকেটারকে তাই বর্ষসেরার তালিকার বাইরে রাখতে পারেনি উইজডেন।
বিশ্বকাপে ইঞ্জুরির কারণে কেঁদে বুক ভাসালেও প্রমীলা ক্রিকেটার পেরি বছরব্যাপী তার অনবদ্য পারফরম্যান্সের জন্য একমাত্র নারী ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন বর্ষসেরার তালিকায়। সাবেক দক্ষিণ আফ্রিকান স্পিনার সিমন হার্মারকে খেতাব জিতিয়েছে এসেক্সের হয়ে তার পারফরম্যান্স।

গত বছর উইজডেনের পাঁচ বর্ষসেরার খেতাব পেয়েছিলেন রোরি বার্নস, ট্যামি বিউমন্ট, জস বাটলার, বিরাট কোহলি ও স্যাম কুরান। এছাড়া লিডিং ক্রিকেটারের খেতাব পেয়েছিলেন কোহলি ও স্মৃতি মান্ধানা।- ক্রিকটাইম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া