adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌরভ গাঙ্গুলি বললেন, বিশ্বাস করুন ভীষণ ভয় লাগে, এমন পরিস্থিতি পৃথিবীতে আগে দেখিনি

স্পাের্টস ডেস্ক : এখন তো ভারত টোটাল লকডাউন, ছুটিতে আছি। আর মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলাম। দেড় লাখ কেজি চাল দিয়েছি যাদের প্রয়োজন সে রকম মানুষদের। খাবার পৌঁছে দিচ্ছি। এর পাশাপাশি ১০ হাজার পিপিই (পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট) কিট দেবো। বেলুড় মঠে দু’হাজার কেজি চাল দিলাম।

আমার আর আমার ফাউন্ডেশনের (সৌরভ গাঙ্গুলি ফাউন্ডেশন) পক্ষ থেকে প্রতিদিন পাঁচ হাজার মানুষকে খাওয়াই। এসবই করছি এখন, যতোটা আমাদের পক্ষে সম্ভব করবো। এভাবেই মানুষের পাশে আছি। কথাগুলো গণমাধ্যমকে বলছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

বাড়ির কাজও করছেন? এ প্রশ্নের জবাবে গাঙ্গুলি বলেন, কিছুই করি না। ফ্যামিলির মানুষদের সঙ্গে প্রচুর গল্প করছি। আর অনলাইনে বসে বিসিসিআই-এর কাজ করছি। অনেক ইমেল করতে হয়, অনেক কন্ট্যাক্ট করতে হয়।

আপনার স্ত্রী ডোনা এবং কন্যা সানা বাড়ি কি সামলাচ্ছেন? উত্তরে বিসিসিআই সভাপতি বললেন, না, সানাকে কিছু করতে হয় না। ডোনা আছে, মা আছেন, বাড়িতে আরও মানুষরা আছেন, তারাই বাড়ি সামলাচ্ছেন।

সারা দিন কী করছেন, জানতে চাইলে গাঙ্গুলি বলেন- বাড়িতেই থাকি। আর সুইমিং করি, এক্সারসাইজ করি যাতে শরীরটাকে রেজিস্ট্যান্ট করে তুলতে পারি। এক্সারসাইজ ইজ ভেরি ইম্পর্ট্যান্ট। ডায়েট মেনটেন করি। গরম পানি, মধু খাই। প্যারাসিটামল খেতে থাকি যাতে টেম্পারেচার না আসে। করোনার তো কোনও ওষুধ নেই, আপাতত সেভাবে কোনও চিকিৎসা নেই। তাই যতটা ঠিক থাকা যায়।

বাইরে গেলে কীভাবে সংস্পর্শ এড়ানোর চেষ্টা করছেন? এ ব্যাপারে তিনি বলেন, বেলুড় মঠ ছাড়া আর কোথাও যাইনি। সূত্র: আনন্দবাজার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া