ঢাকায় ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন সংবাদকর্মী করোনায় আক্রান্ত

ডেস্ক রিপাের্ট : বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের একজন সংবাদকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। টেলিভিশনটির পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ইনডিপেনডেন্ট টেলিভিশনে কর্মরত আমাদের এক সংবাদকর্মীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা উন্নতির দিকে। গত ২৬শে মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়ায় তাকে সেদিনই ছুটি দেয়া হয়। এছাড়া সর্তকতা হিসেবে এরই মধ্যে তার সংস্পর্শে আসা ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। দুদিন আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট -আইইডিসিআরের হট লাইনে যোগাযোগ করলে দূর্ভাগ্যবশত তিনি কোভিড-১৯ পজেটিভ হিসবে শনাক্ত হন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইনডিপেনডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ ও প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হচ্ছে। ২৬শে মার্চ থেকে হিসেব করে আগামী ৫ দিনের মধ্যে কোন কর্মীর শরীরে এ ধরণের উপসর্গ দেখা গেলে আমরা নিশ্চিত হতে পারবো যে, সংক্রমণ ছড়িয়ে পড়েনি।

সকল সংবাদকর্মীদের উদ্দেশ্যে তারা বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়ে কাজ করতে হয়।

এ অবস্থায় বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ, আপনারা সবাই সরকারের নিয়ম নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন। দেশের এ ক্রান্তিকালে আমরা আপনাদের সবার সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।

জয় পরাজয় আরো খবর