adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করােনায় নতুন আক্রান্ত ৩, মৃত্যু আরও একজনের, মােট আক্রান্ত ৫৪- মৃত্যু -৬

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে আরও একজনের।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এই তথ্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

নতুন তিনজন নিয়ে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৪ জন। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬ জন। দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত মোট ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলেও জানিয়েছেন মন্ত্রী।

‘আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ আনা হচ্ছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।’

গত কয়েক দিনে করোনা লক্ষণ নিয়ে সারা দেশে একাধিক ব্যক্তির মৃত্যুর খবর এসেছে সংবামাধ্যমে। এ প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস বিভাগের পরিচালক ডা. হাবিবুর রহমান বলেন, ‘এই পর্যন্ত করোনার লক্ষণ নিয়ে যে সব ব্যক্তি মারা গেছে তাদের সবার নমুনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু কারো ফলাফল পজিটিভ আসেনি।’

ড. হাবিবুর রহমান আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৯ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। মোট আইসোলেশনে আছেন ৭৩ জন। আর শুরু থেকে এখন পর্যন্ত মোট আইসোলেশনে নেওয়া হয়েছে ২৯৫কে।

এছাড়া হোম কোয়ারেন্টিনে আছেন ৬০ হাজার ৪৭৬ জন; প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ২৩৪ জন।

* করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা থেকে সরাসরি অনলাইন ব্রিফিং।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া