adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সানাউল্লাহর মৃত্যুতে ফখরুলের শোক

নিজস্ব প্রতিবেদক : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৭ মার্চ) রাতে তিনি এই শোক জানান।

শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের বিশিষ্ট আইনজীবী হিসেবে মরহুম সানাউল্লাহ যে অবদান রেখেছেন তা নিঃসন্দেহে প্রশংসনীয়। বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী, সৎ, কর্তব্যনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ রাজনীতিবিদ ও আইনজীবী মরহুম সানাউল্লাহ মিয়া রাজনৈতিক জীবনে নীতির প্রশ্নে কখনো আপস করেননি। রাজরোষে পড়া সত্ত্বেও তিনি তার আদর্শ থেকে কখনোই বিচ্যুত হননি। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ। জনঘনিষ্ঠ রাজনীতিবিদ ছিলেন বলেই আজ তার মৃত্যুতে দলের নেতাকর্মীদের মনে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

ফখরুল বলেন, তিনি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম এর নীতি ও চিন্তার অনুসারী হিসেবে নিজেকে জাতীয়তাবাদী রাজনীতির একজন কর্তব্যনিষ্ঠ সংগঠকে পরিণত হয়েছিলেন। জাতির এই ঘোর দুর্দিনে মরহুম সানাউল্লাহ মিয়া গণতান্ত্রিক সংগ্রামের আপসহীন নেত্রী বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে নিজেকে শক্তভাবে যুক্ত রেখেছিলেন। বর্তমান দুঃসময়ে ভয় ও আশঙ্কার বিরাজমান পরিবেশে সানাউল্লাহ সাহেবের মতো একজন বলিষ্ঠ আইনজীবীর উপস্থিতি খুবই আবশ্যক ছিল। তাঁর ইহধাম ত্যাগ আমাদের মধ্যে গভীর শুন্যতার সৃষ্টি করবে। আমি মরহুম সানাউল্লাহ মিয়ার রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।’

উল্লেখ্য, শুক্রবার শুক্রবার (২৭ মার্চ) রাত ৮টা ৫৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন সানাউল্লাহ মিয়া। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

গুরুতর অসুস্থ অবস্থায় বৃহস্পতিবার তাকে ধানমণ্ডির গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শুক্রবার সেখানেই তিনি ইন্তেকাল করেন। তার দুই মেয়ে, এক ছেলে ও স্ত্রী রয়েছেন। তিনি কিডনিতে সমস্যার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত হয়েছিলেন বলে জানা গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া