adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়ার আহ্বান ঢাকাস্থ দূতাবাসের

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত যুক্তরাজ্যের নাগরিকদের দেশে ফেরত যেতে জরুরিভাবে দেশটির ঢাকাস্থ দূতাবাস আহ্বান জানিয়েছে।

শুক্রবার এক জরুরি বার্তায় যুক্তরাজ্যের ঢাকাস্থ দূতাবাস এই আহ্বান জানায়।

বার্তায় বলা হয়, বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে বলছি: ঢাকা থেকে লন্ডন ও ম্যানচ্যাস্টারের বিমান ফ্লাইট এখনো সচল আছে। আমরা আপনাকে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দিচ্ছি।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম তিনজনের করোনাভাইরাস আক্রান্তের সংবাদ আসে। শুক্রবার পর্যন্ত দেশে মোট ৪৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর)। আর মারা গেছেন পাঁচজন।

করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় গতকাল মালয়েশিয়া ও ভুটানের প্রায় সাড়ে ৩০০ নাগরিক আলাদা তিনটি ফ্লাইটে ঢাকা ছেড়ে গেছেন। এর মধ্যে ভুটানের ড্রুক এয়ারের দুটি ফ্লাইটে ভুটানের ১২৪ নাগরিক এবং মালয়েশিয়ান এয়ারলাইনসের একটি ফ্লাইটে সে দেশের অন্তত ২৩০ জন নিজেদের দেশে ফিরে গেছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ঢাকাস্থ মালয়েশিয়া হাইকমিশন ও ভুটান দূতাবাস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গত ২২ মার্চ ইউরোপীয় কূটনীতিক, তাদের পরিবার এবং ইউরোপীয় ইউনিয়নভুক্ত ২৭ দেশের নাগরিকরা নিজ নিজ দেশে ফেরার উপায় নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে বসে ইউরোপীয় কূটনীতিকরা।

ঢাকায় অবস্থানরত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নাগরিকদের একটি অংশও ঢাকা ছাড়তে চায় বলে জানা গেছে। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইউরোপের কূটনীতিকদের বলা হয়েছে, যেকোনো দেশ চাইলে ভাড়া করা উড়োজাহাজে তাদের নাগরিকদের ঢাকা থেকে দেশে নিয়ে যেতে পারে। তবে যে উড়োজাহাজ ঢাকায় আসবে, সেটিকে কোনো যাত্রী ছাড়াই ঢাকায় আসতে হবে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া