adv
২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

কােভিড -১৯ উপসর্গ নিয়ে আইসোলেশনে ৯, কোয়ারেন্টাইনে ৪

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের (কোভিড-১৯) উপসর্গ নিয়ে দেশে এখন নয়জন আইসোলেশনে রয়েছে, এছাড়া প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চারজন আছেন বলে জানিয়েছে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

আর দেশে যে তিন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল, তাদের মধ্যে দুজন এখন করোনামুক্ত। একজন সুস্থ হয়ে ইতোমধ্যে বাসায় ফিরে গেছেন। তৃতীয় ব্যক্তির আবারও একটি পরীক্ষা করা হয়েছে, তাতে ফলাফল নেগেটিভ এসেছে। তাকে ২৪ ঘণ্টা পরে আরেকটি পরীক্ষা করা হবে। তখন যদি রেজাল্ট নেগেটিভ আসে, তাহলে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে আইইডিসিআর।

শনিবার (১৩ মার্চ) রাজধানীর মহাখালীতে আইইডিসিআরের কার্যালয়ে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, এখন পর্যন্ত ২১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে দেশে আর কারও শরীরে করোনার ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ৩ হাজার ৬৮৬টি কল এসেছে। এর মধ্যে করোনা ভাইরাসের তথ্য জানতে কল এসেছে ৩ হাজার ৬০৩টি।

অধ্যাপক ডা. ফ্লোরা বলেন, বর্তমানে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশনে নয়জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে চারজন আছে।

তিনি আরও বলেন, শনিবার সকালে ইতালির ভেনেতো রিজিওন থেকে ভেনিস এয়ারপোর্ট হয়ে ১৪২ জন বাংলাদেশি দেশে এসেছেন। প্রাথমিকভাবে তাদের পরীক্ষা করা হয়েছে। তাদের শরীরে জ্বর বা করোনার কোনো লক্ষণ দেখা যায়নি।

আক্রান্ত দেশ ইতালি থেকে আসায় তাদের হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি আশকোনা হজ ক্যাম্প কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া