adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিরপুরে রূপনগর বস্তির আগুনে ‘প্রভাবশালী মহল’ জড়িত: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরে রূপনগরের ঝিলপাড় বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ‘প্রভাবশালী মহল’ জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেন তিনি।

বুধবার ঘটনাস্থল পরিদর্শন শেষে বিএনপি মহাসচিব এ দাবি করেন।

দুঃখ ও ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বারবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পরও কর্তৃপক্ষ বিশেষ কোনো ব্যবস্থা না নেওয়ার নিন্দা জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘এই রূপনগরে বারবার অগ্নিকাণ্ড হচ্ছে। সিটি করপোরেশন নির্বাচনে আগেও আমরা এখানে এসেছিলাম। এখানকার বাসিন্দাদের অভিযোগ, কোনো একটা প্রভাশালী মহল, তারা ক্ষমতাসীনদের প্রশ্রয়ে বস্তি উচ্ছেদ করে এখানে হাউজিং বা প্লট নির্মাণের প্রচেষ্টা চালাচ্ছে। আমরা মনে করি, এই ঘটনার নিরপেক্ষ তদন্ত হওয়া প্রয়োজন’।

তিনি বলেন, ‘একদিকে যারা বিত্তশালী তাদের জন্য নতুন নতুন গৃহায়ণ প্রকল্প গ্রহণ করা হচ্ছে। অন্যদিকে আমাদের দুর্ভাগ্য যে, দেশে যারা দুর্বল, যারা বস্তিতে বাস করেন তাদের বিকল্প কোনো ব্যবস্থা নেই, গৃহায়ণের কোনো ব্যবস্থা নেই। এই বস্তিতে যারা বাস করে সবাই নিম্নআয়ের মানুষ। এই বস্তি পুড়ে যাওয়ার ফলে তারা একেবারেই নিঃস্ব হয়ে গেছে’।

এ সময় ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি সব সময় আপনাদের পাশে ছিল, আপনাদের পাশে আছে এবং ভবিষ্যতেও থাকবে।’

অগ্নিকাণ্ডের ঘটনার পর দেরিতে ফায়ার সার্ভিসের গাড়ি আগুন নেভাতে আসায় ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল। ক্ষতিগ্রস্তদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনের জন্য সরকারের প্রতি দাবিও জানান তিনি।

এ সময় ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির পরাজিত প্রার্থী তাবিথ আউয়াল বলেন, দুর্যোগ মোকাবিলায় এ সরকার ব্যর্থ হয়েছে। জনগণের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের হাতে ক্ষমতা দিলে এ ধরনের দুর্যোগ এড়ানো যেত।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল হক, স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, গাজী রিয়াজ উদ্দিন, স্থানীয় নেতা আনোয়ার হোসেন, মাহফুজ খান সুমন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া