adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ফরম্যাটে সিরিজ জিতে জিম্বাবুয়েকে ‘ক্লিনসুইপ’ করলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : জিম্বাবুয়ের বিরুদ্ধে হোম সিরিজে বাংলাদেশের জয়জয়কার। শুরুতেই একমাত্র টেস্টে ইনিংসে জয়। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার আনন্দ। আত্মবিশ্বাসী সূচনা হয়েছিলো টি-টোয়েন্টি সিরিজেও। বুধবার সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ জিতে জিম্বাবুয়েকে ‘ক্লিন সুইপ’ করলো লাল-সবুজের দল। ম্যাচ জিতলো ৯ উইকেটে।

মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে যায় জিম্বাবুয়ে। স্বাগতিক বোলারদের তোপের মুখে এগুতে পারেনি জিম্বাবুয়ানরা। ৭ উইকেটে ১১৯ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। এরপর ব্যাটিংয়ে নেমে লিটন দাসের অপরাজিত ৬৬ আর নাইম শেখের ৩৩ রানে ১ উইকেট হারিয়ে ১২০ রান করে অনায়াসে জয় তুলে নেয় টাইগার সেনারা।

চলতি সিরিজের শুরুতেই মিরপুরে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারায় বাংলাদেশ। এরপর সিলেটে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অতিথিদের হোয়াইটওয়াশ করে তারা। এরপর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নেয় তারা।
এর আগে এক দলের বিরুদ্ধে তিন সংস্করণেই জয়ের সবশেষ সুযোগ বাংলাদেশের সামনে এসেছিলো ২০১৮ সালের নভেম্বর-ডিসেম্বরে। ওয়েস্ট ইন্ডিজকে টেস্টে হোয়াইটওয়াশ করার পর ওয়ানডে সিরিজে হারিয়েছিল বাংলাদেশ। কিন্তু টি-টোয়েন্টিতে অনেক কষ্টে ক্যারিবিয়ানরা জিতে যায় ২-১ ব্যবধানে। ২০১৪ সালে জিম্বাবুয়েকে টেস্টে ৩-০ ব্যবধানে হারানোর পর ওয়ানডেতে ৫-০ ব্যবধানে জিতেছিলো বাংলাদেশ। কিন্তু সেবার ছিল না টি-টোয়েন্টি সিরিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া