adv
২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

করোনাভাইরাসের কারণে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত হতে পারে!

ডেস্ক রিপাের্ট : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হলেও করোনাভাইরাস এই আয়োজনকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এরই মধ্যে বাংলাদেশে করোনা আক্রান্ত তিনজন রোগী পাওয়া গেছে। এ অবস্থায় অনুষ্ঠানটি স্থগিত করার বিষয়টিও গুরুত্বে সঙ্গে ভাবছেন সরকারের শীর্ষমহল। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে গণভবনে বৈঠক ডেকেছেন। বৈঠকে নেওয়া হবে চুড়ান্ত সিদ্ধান্ত।

এসব তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন গণমাধ্যমকে বলেন, অনুষ্ঠান করলে এখানে হাজার হাজার লোক আসবে। তাদের কারও করোনা থাকতে পারে। আমরা কাউকে ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। পুরো বিষয়টি রিভিউ হচ্ছে। স্থগিতের প্রস্তাবও আছে। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। আপনারা ঘোষণা পেয়ে যাবেন।

মুজিববর্ষের ক্ষণ গণনা শুরু হয়েছিল প্রায় দুইমাস আগে। এগিয়ে এসেছে সেই দিনটি আগামী ১৭ মার্চ শুরু হচ্ছে মুজিবর্ষ। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন দেশের সরকার প্রধান ও বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয় আগেই। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে যে আতঙ্ক তৈরি হয়েছে, এর প্রভাবে বিভিন্ন দেশের সরকার প্রধানরা তাদের নানা কর্মসূচি বাতিল করছেন।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে আলোচনা-পর্যালোচনা করা হয়। মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় কমিটিও পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে। রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠক থেকে আসতে পারে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত।-পূর্বপশ্চিম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া