adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২২ প্রাণ ঝড়ে গেলাে সড়কে

ডেস্ক রিপাের্ট : পোহাতে না পোহাতেই সড়কে প্রাণ ঝরেছে ২১ জনের। ছয় জেলা ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, ঢাকার সাভার, ফেনী, ময়মনসিংহ ও কুমিল্লায় বৃহস্পতিবার রাত ও শুক্রবার সকালে এসব দুর্ঘটনা ঘটে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। প্রতিনিধিদের পাঠানো খবর:

হবিগঞ্জ: নবীগঞ্জ উপজেলায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে নয়জনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের কান্দিগাঁও এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে ছয়জনের নাম জানা গেছে। তারা হলেন ইমন খান (২৭), রাজীব (২৮), মহসিন (৩০) রাব্বী (২৪) আসমা (৩০) ও সুমনা (৩৪)। নিহতরা সকলেই নিকটাত্মীয়। নিহতদের মধ্যে সুমনার মৃত্যু হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে। বাকিরা ঘটনাস্থলেই মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এরশাদুল হক ভূঁইয়া। তিনি জানান, নিহতদের পরিবারের সদস্যরা মোবাইল ফোনে পুলিশকে জানিয়েছেন তারা সুনামগঞ্জের দিরাইয়ে যাচ্ছিলেন। পথিমধ্যে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন নয়জন। খবর পেয়ে ফতুল্লাহ থেকে নিহতদের স্বজনরা নবীগঞ্জের উদ্দেশে রওয়ানা হয়েছেন। তারা আসলেই মরদেহ হস্তান্তর করা হবে।

অতিরিক্ত যাত্রী অর্থাৎ ১২ জন নিয়ে সিলেটের দিকে যাচ্ছিল মাইক্রেবাসটি। এরমধ্যে কান্দিগাঁও এলাকায় গেলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মারা যান নারী ও শিশুসহ আটজন। আহত হন আরও চারজন। পরবর্তীতে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও এক নারী।

ব্রাহ্মণবাড়িয়া: বিজয়নগর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও চার যাত্রী। নিহতদের মধ্যে চারজন হলেন- সোহান (২০), সাগর (২২), রিফাত (১৬), ইমন (১৪)।

বিশ্বরোড হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুল ইসলাম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এ মহাসড়কের রামপুরা কালিসীমা এলাকায় নারায়ণগঞ্জ থেকে সিলেটগামী মাইক্রোবাস ও সুনামগঞ্জ থেকে ছেড়ে আসা ‘লিমন পরিবহন’ নামে ঢাকাগামী একটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটিতে আগুন ধরে গেলে গাড়িটির ভেতরে থাকা ১০ যাত্রীর মধ্যে ছয়জন ঘটনাস্থলেই নিহত হন। গুরুতর আহত হন অপর চার যাত্রী। দুর্ঘটনায় আহতদের মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সাভার: ঢাকার সাভারে গতকাল বাস ও ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী মারা গেছেন। বৃহস্পতিবার রাতে ঢাকা-আরিচা ও আবদুল্লাপুর-বাইপাইল সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন রাজধানীর শেওরাপাড়ার কাজী নাজমুল হক (৪১) ও নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল আকাশ আহমেদ (২২)।

আশুলিয়া থানার পুলিশ জানায়, গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থেকে মোটরসাইকেলে ঢাকার বাসায় যাওয়ার পথে নাজমুল হক বৃহস্পতিবার রাত ১০টার দিকে আবদুল্লাহপুর-বাইপাইল সড়কের জামগড়া এলাকায় রিকশার সঙ্গে ধাক্কা খেয়ে বাসের নিচে গিয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

অন্যদিকে সাভার হাইওয়ে থানার পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে আশুলিয়ার শ্রীপুরের নিজ বাড়ি থেকে মোটরসাইকেলে নারায়ণগঞ্জে কর্মস্থলে যাচ্ছিলেন আকাশ। রাত একটার দিকে সাভারের উলাইল এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে একটি ট্রাক মোটরসাইকেলসহ তাঁকে চাপা দিলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক ও সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম সায়েদ কনস্টেবলসহ দুজন নিহত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন।

ফেনী: সোনাগাজী-ফেনী আঞ্চলিক মহাসড়কের সাতবাড়িয়ায় বৃহস্পতিবার রাতে নির্মাণাধীন সেতুর সাথে ধাক্কা লেগে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- আজিজুল হক সাহেদ (৩২) ও মোহাম্মদ বাবলু মিঞা (২৮ )। দুজনেই চট্টগ্রামের জোরারগঞ্জ থানার বাসিন্দা।

নির্মাণাধীন সেতুর দারোয়ান মোহাম্মদ সেন্টু মিয়া বলেন, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ফেনী থেকে সোনাগাজী যাওয়ার পথে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে নির্মানাধীন সেতুর সাথে ধাক্কা লেগে গর্তে পড়ে যায়। এতে চালক ও আরোহীর মাথায় মারাত্মক জখম হয়।

ফেনীতে নিহত দুই মোটরসাইকেল আরোহী

স্থানীয়রা তাদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক সাহেদকে মৃত ঘোষণা করেন। বাবলুকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউজ্জামান বাবু বলেন, নির্মানাধীন সেতুর আগে-পিছে সতর্কতার চিহ্ন ছিল না বলে এমন দুর্ঘটনা হয়েছে।

এদিকে সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন বলেন, নির্মানাধীন সেতুর ঠিকাদারের গাফিলতি ও চালকের অচেতনতার কারণে এ দুর্ঘটনা ঘটেছে।

ময়মনসিংহ: ভালুকা উপজেলায় সড়ক দুর্ঘটনায় পিকআপের চালকসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুজন আহত হন। আজ শুক্রবার ভোরে উপজেলার মেহরাবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন নেত্রকোনার ঠাকুরাকোণা গ্রামের পিকআপ ভ্যানের চালক রাজন রবিদাস (২২) ও নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার তালাশ কোর্ট এলাকার আবদুস সালামের ছেলে মো. আজিম (২৩)।

ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ সূত্র জানায়, শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার মেহরাবাড়ি এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে একটি বড় পিকআপের সঙ্গে ধাক্কা খায় মাছভর্তি আরেকটি ছোট পিকআপ। এতে ছোট পিকআপের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে রাজনকে মৃত অবস্থায় উদ্ধার করেন। এ সময় আরও তিনজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর চিকিৎসক আজিম নামের আরেক জনকে মৃত ঘোষণা করেন।

ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তিথি জানান, সড়ক দুর্ঘটনায় আহত দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। আরেক জনকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

ভালুকা হাইওয়ে পুলিশের পরিদর্শক মাহমুদ আদনান বলেন, মাছভর্তি ছোট পিকআপের চালক নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি বড় পিকআপের সঙ্গে ধাক্কা লাগালে এ দুর্ঘটনা ঘটে। পিকআপ দুটি জব্দ করা হয়েছে। নিহত দুজনের স্বজনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

কুমিল্লা: দাউদকান্দি উপজেলার জিংলাতলী স্থানে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী একটি বাসের চাপায় মোটরসাইকেলের আরোহী এক ব্যক্তি (৩৫) ঘটনাস্থলেই মারা যান। শুক্রবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার আবদুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, নিহত ব্যক্তির পরিচয় জানা যায়নি। লাশ দাউদকান্দি হাইওয়ে পুলিশ হেফাজতে রাখা আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া