adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যারিস্টার মওদুদ আহমদ বললনে- খালেদা জিয়ার মুক্তির জন্য যাদের রাজপথে থাকার কথা তাদের দেখি না

নিজস্ব প্রতিবেদক : সাবেক প্রধানমন্ত্রী ও কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য যাদের রাজপথে থাকার কথা তাদের অনেকেই রাজপথে দেখেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (৬ মার্চ) রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ‘সময়ের স্বরলিপি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের প্রসঙ্গ টেনে মওদুদ বলেন, ‘রিজভী আহমেদ আর বিএনপি একেবারে সম্পূর্ণভাবে মিশে গেছে, তার রক্তের ধরণীতে। আর শত অত্যাচার, জেল-জুলুম, নির্যাতন, নিপীড়ণের মধ্যেও মাঝে মাঝে আমরা রিজভীকে দেখি রাস্তায় নেমে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য মিছিল করছে। কিন্তু আজ আমরা অনেককেই দেখি না। যাদের এটা করার কথা তাদেরকে দেখি না।’ রিজভী কতদিক সামলাবে-বলেও প্রশ্ন রাখেন তিনি।

‘সময়ের স্বরলিপি’ এই গ্রন্থের লেখক বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এশিয়া পাবলিকেশনসের প্রকাশনার এই বইয়ের মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

মওদুদ আহমদ রিজভীকে উদ্দেশ করে বলেন, ‘এখান থেকে (বিএনপির কেন্দ্রীয় কার্যালয়) দলকে পাহারা দিচ্ছে। আবার রাস্তায় নেমে মিছিল করেছে। সুতরাং সময়ের স্বরলিপি লেখার জন্য তাকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই।’

রিজভীর ত্যাগ এবং অবদান বিএনপির কোনো নেতা কোনো দিন ভুলে যাবে না বলেও মন্তব্য করেন বিএপির জ্যেষ্ঠ এই নেতা।

সময়ের স্বরলিপি বই বিক্রির সব টাকা বেগম খালেদা জিয়া ফাউন্ডেশনকে দান করা হবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেন গ্রন্থের লেখক রুহুল কবির রিজভী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং জাসাসের সহসভাপতি জাহেদুল আলম হিটোর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গাজী মাজহারুল আনোয়ার, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও তার স্ত্রী আনজুমান আরা আইভি প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া